পিয়ানিচ, মানজুকিচের গোলে লাৎসিওকে হারাল ইউভেন্তুস

গত মৌসুমে হারের মধুর প্রতিশোধ নিলো ইউভেন্তুস। দুই অর্ধের দুই গোলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা হারাল লাৎসিওকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 06:21 PM
Updated : 26 August 2018, 06:29 AM

সেরি আয় নিজেদের দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে জিতেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। প্রথমার্ধে মিরালেম পিয়ানিচের গোলে এগিয়ে যায় ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মারিও মানজুকিচ।

সেরি আয় টানা দ্বিতীয় ম্যাচেও গোল পেলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ইউভেন্তুস স্টেডিয়ামে লাৎসিওর রক্ষণে শনিবার রাতে ভীতি ছড়িয়েছেন পর্তুগিজ তারকা।

হার দিয়ে প্রতিযোগিতা শুরু করা লাৎসিও প্রতিপক্ষের মাঠে প্রথম সুযোগ তৈরি করে। ইউভেন্তুসের দায়সারা রক্ষণের সুযোগ নিয়ে সুযোগ পেয়ে যান লুলিচত। তবে দারুণ দক্ষতায় দলকে সে যাত্রায় বাঁচিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

ছন্দ পেতে একটু সময় নেওয়া ইউভেন্তুস এগিয়ে যেতে পারতো ২০তম মিনিটে। সামি খেদিরার শট পোস্টে লেগে ফিরলে বেঁচে যায় লাৎসিও।

একের পর এক আক্রমণের সুফল ২৯তম মিনিটে পায় ইউভেন্তুস। ডি-বক্সের বাইরে থেকে পিয়ানিচের দারুণ শটে এগিয়ে যায় টানা সাতবারের চ্যাম্পিয়নরা। গতির চেয়ে শট লক্ষ্যে রাখার দিকে বেশি নজর ছিল বসনিয়ান মিডফিল্ডারের।

গত মৌসুমেও বিরতির সময় ১-০ গোলে এগিয়ে ছিল ইউভেন্তুস। শেষ পর্যন্ত সেবার ২-১ গোলে ম্যাচ জিতে নেয় লাৎসিও। এবার তার পুনরাবৃত্তি করতে দেননি আল্লেগ্রির শিষ্যরা।

৭১তম মিনিটে ইউভেন্তুসের হয়ে নিজের প্রথম গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন রোনালদো। ডি-বক্সের বাইরে থেকে তার শট কোনোমতে ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে দেন লাৎসিও গোলরক্ষক। কর্নার থেকে রোনালদোর চেষ্টা একটুর জন্য জালে যায়নি।   

৭৫তম মিনিটে আবার গোলের সুযোগ হাতছাড়া করেন এই মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দেওয়া রোনালদো। তার ডান পায়ের শট পায়ের গোড়ালিতে লেগে উঠে গেলে ৮ গজ দূর থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন মানজুকিচ। ২-০ গোলে এগিয়ে যায় ইউভেন্তুস।

বাকি সময় এই স্কোর লাইন ধরে রাখে স্বাগতিকরা। টুর্নামেন্টে পায় টানা দ্বিতীয় জয়। অন্যদিকে, টানা দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়ে লাৎসিও।