এশিয়ান গেমসে অ্যাথলেটিক্সে বাংলাদেশের হতাশার দিন

এশিয়ান গেমসের অ্যাথলেটিকসের ৪০০ মিটারের হিট থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের দুই প্রতিযোগী মোহাম্মদ আবু তালেব ও সুমী আক্তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 02:23 PM
Updated : 25 August 2018, 02:31 PM

জাকার্তা-পালেমবাংয়ের আসরে শনিবার প্রতিযোগিতার সপ্তম দিনে জিবিকে স্টেডিয়ামে ছেলেদের ৪০০ মিটারের কোয়ালিফিকেশন রাউন্ডে ৫০ দশমিক ৯৭ সেকেন্ড সময় নিয়ে ২৮ প্রতিযোগীর মধ্যে ২৭তম হন তালেব। নিজের হিটে ছয় প্রতিযোগীর মধ্যে ষষ্ঠ হন বাংলাদেশের এই অ্যাথলেট।

মেয়েদের বিভাগে ৫৭ দশমিক ১৬ সেকেন্ডে দৌড় শেষ করেন সুমী। তিন নম্বর হিটে ছয় প্রতিযোগীর মধ্যে চতুর্থ হওয়া এই অ্যাথলেট সব মিলিয়ে ১৮ প্রতিযোগীর মধ্যে ১৪তম হন।

জিবিকে আর্চারি ফিল্ডে মেয়েদের দলীয় রিকার্ভে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে জাপানের প্রতিযোগীর কাছে ৬-২ পয়েন্টে হারে নাসরিন আক্তার, ইতি খাতুন ও বিউটি রায়ে গড়া বাংলাদেশ দল। ছেলেদের ইভেন্টেও একই ব্যবধানে মঙ্গোলিয়ার কাছে হারে এনামুল হক, ইব্রাহিম শেখ ও রোমান সানায় গড়া দল।

পন্দক ইন্দাহ গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে তিন রাউন্ড মিলিয়ে সোনিয়া আক্তার ২৪ শট বেশি খেলে ৩৩তম এবং লিজা আক্তার ৩৭ শট বেশি খেলে ৩৫তম স্থানে আছেন। দলীয়ভাবে বাংলাদেশ রয়েছে ত্রয়োদশ স্থানে।

ছেলেদের বিভাগে পারের চেয়ে ২০ শট বেশি খেলে মোহাম্মদ শাহাব উদ্দিন ও মোহাম্মদ শফিক বাখা আরও একজনের সঙ্গে যৌথভাবে ৫৭তম স্থানে আছেন। পারের চেয়ে ২১ শট বেশি খেলে মোহাম্মদ ফরহাদ যৌথভাবে ৬০তম এবং পারের চেয়ে ২২ শট বেশি খেলে মোহাম্মদ সম্রাট শিকদার ৬২তম স্থানে আছেন। দলীয়ভাবে বাংলাদেশ আছে ১৬তম স্থানে।