রোনালদোর অনুপস্থিতিতে বেলের ওপর ‘বাড়তি চাপ’ নেই

ক্রিস্তিয়ানো রোনালদোর গোলগুলির অভাব রিয়াল মাদ্রিদ পূরণ করতে পারবে বলে আত্মবিশ্বাসী কোচ হুলেন লোপেতেগি। তবে এজন্য ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেলের ওপর অতিরিক্ত চাপ দিতে রাজি নন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 02:06 PM
Updated : 25 August 2018, 02:06 PM

গত মাসে সান্তিয়াগো বের্নাবেউয়ে নয় বছরের বর্ণিল ক্যারিয়ারের ইতি টেনে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে পাড়ি জমান রোনালদো। রিয়ালের সর্বকালের সেরা এই গোলদাতা গত পাঁচ মৌসুমে ক্লাবকে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে সাহায্য করেন।

পর্তুগিজ ফরোয়ার্ডের বিকল্প হিসেবে নেইমার, এদেন আজারসহ বেশ কয়েকজনের নাম শোনা গেলেও এখন পর্যন্ত কোনো তারকা খেলোয়াড়কেই দলে নেয়নি রিয়াল।

রোনালদোর অবর্তমানে গোল করার দায়িত্ব দলের খেলোয়াড়দের মাঝে ভাগ করে দিতে চান লোপেতেগি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এটা আমাদের ভাবাচ্ছে না। গোলগুলির অভাব পূরণে আমাদের সক্ষমতা তৈরির চেষ্টা করতেই হবে। এমনকি আরও উন্নতিরও চেষ্টা করতে হবে। নির্দিষ্ট কারো ওপর এই দায়িত্ব আমরা চাপিয়ে দিতে চাই না।”

“তেমনটা করার মাত্র দুটো পথই আছে: দলের বেশি খেলোয়াড় মিলে আরও বেশি গোল করা অথবা কম গোল হজম করা।”

“আমরা ভবিষ্যতে যেমন দল হতে চাই, তেমনটা হতে হলে আমাদের সেটা করার চেষ্টা করতেই হবে।”

রোববার লা লিগায় জিরোনার মুখোমুখি হবে রিয়াল। তাই দল-বদল নয়, আসন্ন ম্যাচে মনোযোগ রাখছেন লোপেতেগি।

“যে দুর্দান্ত দলটা আমি পেয়েছি তার উন্নতি করাতেই আমার শতভাগ মনোযোগ। লা লিগা শুরু হয়েছে। আর প্রতিটি খেলা সত্যি গুরুত্বপূর্ণ।”

“যারা এখানে আছে আমি শুধু তাদেরকে নিয়েই কাজ করতে পারি। তাদের সঙ্গে আমি খুব খুশি। যেসব প্রতিযোগিতায় আছে তার প্রতিটির জন্যই আমরা লড়ব।”