রিয়ালে সফল হওয়ার লক্ষ্য আসেনসিওর

রিয়াল মাদ্রিদে সফল হতে নিজের সংকল্পের কথা জানিয়েছেন মার্কো আসেনসিও। পারফরম্যান্স দিয়ে পার্থক্য গড়ে দেওয়ার ক্ষমতা ধরে রাখতে আশাবাদী স্প্যানিশ এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2018, 01:47 PM
Updated : 24 August 2018, 01:47 PM

দুই বছর আগে জিনেদিন জিদানের অধীনে রিয়ালের মূল দলে অভিষেকের পর থেকে ধারাবাহিকভাবে ভালো খেলেছেন আসেনসিও। এই মুহূর্তে ক্রিস্তিয়ানো রোনালদোর রেখে যাওয়া সাত নম্বর জার্সির অন্যতম দাবিদার তিনি।

২২ বছর বয়সী এই খেলোয়াড় জিকিউকে বলেন, “রিয়াল মাদ্রিদ বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব। শুরু থেকেই আপনি জানেন যে আপনাকে প্রস্তুত থাকতেই হবে এবং দলের জন্য সব কিছু দিতে হবে। আমার প্রথম চাওয়া রিয়াল মাদ্রিদে সফল হওয়া।”

২০১৬ সালে ইউরোপিয়ান সুপার কাপে সেভিয়ার বিপক্ষে রিয়ালের জার্সিতে অভিষেক হয় আসেনসিওর। সে ম্যাচের ২১ মিনিটেই ক্লাবের হয়ে প্রথম গোল করেন তিনি। ৩-২ গোলে সেভিয়াকে হারিয়ে সুপার কাপ ঘরে তোলে রিয়াল। এরপর দলের সঙ্গে দুটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি লা লিগা ও দুটি ক্লাব বিশ্বকাপ জিতেছেন আসেনসিও।

“আমাকে নিয়ে তাদের প্রত্যাশায় খুব বেশি মনোযোগ না দিতে আমি চেষ্টা করি। অনেক প্রত্যাশা থাকাটা স্বাভাবিক, কারণ রিয়াল মাদ্রিদের দারুণ দুটি বছর কেটেছে। আমি শুধু আশা করি যেন সেটা ছাড়িয়ে যেতে পারি।”

ইউভেন্তুসে পাড়ি জমানো রোনালদোর রেখে যাওয়া শূন্যস্থান পূরণেও প্রস্তুত আসেনসিও।

“আক্রমণভাগের যে কোনো পজিশনে আমি খেলতে পারি। উদাহরণ হিসেবে আমি শুধু উইংয়ে সীমাবদ্ধ থাকাটা পছন্দ করি না। আক্রমণভাগের সবখানে খেলতে পারার স্বাধীনতা থাকাটা আমার দরকার।”