যুক্তরাষ্ট্রে লা লিগার ম্যাচ আয়োজনে বিরোধিতা খেলোয়াড়দের

লা লিগার ম্যাচ যুক্তরাষ্ট্রে আয়োজনের চরম বিরোধিতা করেছে ফুটবলাররা। প্রয়োজনে ধর্মঘট করা হবে বলে হুমকি দিয়েছে স্প্যানিশ ফুটবলার্স অ্যাসোসিয়েশন (এএফই)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2018, 12:36 PM
Updated : 23 August 2018, 12:36 PM

গত সপ্তাহে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের পরিচালনাকারী মার্কিন প্রতিষ্ঠান রেলেভেন্টের সঙ্গে ১৫ বছর মেয়াদী একটি চুক্তি করে লা লিগা কর্তৃপক্ষ। চুক্তির অংশ হিসেবে উত্তর আমেরিকায় ফুটবলের প্রসার এবং লা লিগাকে আরও ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে একটি লিগ ম্যাচ আয়োজনের কথা জানায় তারা।

বুধবার এএফই-এর এক সভায় এ বিষয়ে নিজেদের উদ্বেগের কথা জানান রিয়াল মাদ্রিদের অধিনায়ক সের্হিও রামোস, বার্সেলোনার সহ-অধিনায়ক সের্হিও বুসকেতসসহ লা লিগায় অংশ নেওয়া বিভিন্ন দলের খেলোয়াড়রা।

এএফই সভাপতি দাভিদ আগানসো বলেন, “সমস্যাটা হলো সাধারণ জ্ঞানের অভাব। এটা এমন একটা পরিকল্পনা যাতে শুধু ফুটবল রপ্তানির সুবিধা দেখা হলো। ভক্ত-সমর্থকদের কথা কেউ বিবেচনাই করলো না।”

“ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আমাদের এটা ঠিক করতে হবে। অধিনায়করা ক্ষুব্ধ, তারা এর বিপক্ষে সর্বসম্মত।”

“এটার কোনো মানে হয় না। আমরা এমন একটা ১৫ বছর মেয়াদী চুক্তি নিয়ে কথা বলছি যা খেলোয়াড়দের সঙ্গে আলোচনা না করেই করা হয়েছে।”

ধর্মঘটের সম্ভাবনা নিয়ে তিনি বলেন, “আমরা চরম সিদ্ধান্ত না নেওয়ার চেষ্টা করব। কিন্তু প্রয়োজন হলে আমরা শেষ পর্যন্ত যাব।”

সেপ্টেম্বরে খেলোয়াড়রা আবারও আলোচনায় বসবেন বলে জানান আগানসো।

বুধবারের সভার পর লিগ কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলে, “স্পেনের বাইরে একটি ম্যাচ আয়োজনের পরিকল্পনা করতে লা লিগা এএফইর সঙ্গে বসবে।”