মেসি আর্জেন্টিনার হয়ে আর খেলবেন কিনা জানেন না কোচ

আর্জেন্টিনার আগামী দুই ম্যাচের দলে না থাকা লিওনেল মেসি ভবিষ্যতে আর জাতীয় দলে ফিরবেন কিনা জানেন না অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2018, 04:27 AM
Updated : 22 August 2018, 04:27 AM

গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে খেলছেন না ৩১ বছর বয়সী মেসি। এ বছর আর্জেন্টিনার অন্য ম্যাচগুলোতেও বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডের খেলার সম্ভাবনা নেই বলে স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে।
 
সংবাদমাধ্যমের দাবি, বিশ্বকাপে দলের পারফরম্যান্সে এখনও হতাশ মেসি। কোনোমতে গ্রুপ পর্ব পার করার পর ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলোতে থামে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের যাত্রা।
 
২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিয়েছিলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। দুই মাস পর অবশ্য ফিরে আসেন অবসর ভেঙে।
 
স্কালোনি জানান, দল ঘোষণার আগে তিনি মেসির সঙ্গে কথা বলেছিলেন। তবে তিনি জানেন না, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের জাতীয় দলে ভবিষ্যৎ কি।
 
“আমি মেসির সঙ্গে কথা বলেছি। তার সঙ্গে আলোচনা অনুযায়ী সে এই দুই ম্যাচের দলে নেই। সত্যি বলতে কি, আমরা ভবিষ্যতে কি হতে পারে তা নিয়ে কথা বলিনি।”
 
“আমরা সবাই জানি, সে আমাদের কি রকম প্রতিনিধিত্ব করে। তার সঙ্গে আমার ভালো সম্পর্ক আছে এবং আমরা দুইজনেই এ নিয়ে পরিষ্কার। সে স্কোয়াডে নেই। ভবিষ্যতে কি হয় আমরা দেখব। আমাদের আরও অনেক ম্যাচ খেলার আছে এবং আমরা দেখব।”
 
অক্টোবর ও নভেম্বরে আরও চারটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তাদের পরবর্তী বড় টুর্নামেন্ট ২০১৯ সালে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকা।
 
সের্হিও আগুয়েরো, আনহেল দি মারিয়া, গনসালো হিগুয়াইন ও নিকোলাস ওতামেন্দির মতো সিনিয়র খেলোয়াড়রাও আগামী দুই ম্যাচের দলে নেই। ডাক পেয়েছেন ইন্টার মিলানের অধিনায়ক মাউরো ইকার্দি। কোচ জানান, আক্রমণভাবে সুযোগ পেতে পারেন লাউতারো মার্তিনেস ও জিওভান্নি সিমেওনের মতো তরুণরাও।
 
“ইকার্দি, মার্তিনেস ও সিমেওনেরা ভালো মানের খেলোয়াড়। মাউরো দীর্ঘদিন ধরে এই পর্যায়ে আছে, কিন্তু সবাই দলকে সাহায্য করতে পারে। তাদের  প্রতি আমার পূর্ণ বিশ্বাস আছে।”
 
আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে গুয়াতেমালা এবং চার দিন পর নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।