ক্রিস্টাল প্যালেসকে হারাল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল লিভারপুল। ক্রিস্টাল প্যালেসকে হারাল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2018, 09:45 PM
Updated : 20 August 2018, 09:45 PM

প্রতিপক্ষের মাঠে সোমবার ২-০ গোলে জেতে লিভারপুল। প্রথমার্ধের শেষ দিকে জেমস মিলনারের পেনাল্টি গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে।

শুরু থেকে ক্রিস্টাল প্যালেসের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে লিভারপুল। তবে ভালো সুযোগ তৈরি করতে পারছিল না অতিথিরা। এরই মাঝে ২৩তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন মোহামেদ সালাহ। নাবি কেইতার কাছ থেকে বল পেয়ে বিপজ্জনক জায়গায় থেকেও লব লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

দুই মিনিট পর একটুর জন্য এগিয়ে যেতে পারেনি ক্রিস্টাল প্যালেস। টাউনসেন্ডের শট ব্যর্থ হয় পোস্টে লেগে।

প্রথমার্ধের শেষ দিকে মামাদু সাখো সালাহকে ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন মিলার।

গত মৌসুমে ৪৪ গোল করা সালাহ এদিন সেরা ছন্দে ছিলেন না। তবে ক্রিস্টাল প্যালেসের রক্ষণে সারাক্ষণ ভীতি ছড়িয়েছেন এই ফরোয়ার্ড। ৭৫তম মিনিটে তাকে ফাউল করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যারন ওয়ান-বিসাকা।

ম্যাচের শেষ দিকে আক্রমণাত্মক ফুটবলে সমতা ফেরানোর চেষ্টা করে ক্রিস্টাল প্যালেস। তাতে কাজ হয়নি। উল্টো যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়ান মানে। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে ওপরে উঠে স্বাগতিক গোলরক্ষককে পরাস্ত করেন সেনেগালের এই ফরোয়ার্ড।

রোমা থেকে এই মৌসুমে লিভারপুলে আসা আলিসন টানা দ্বিতীয় ম্যাচে অক্ষত রাখলেন জাল। এই ম্যাচেও খুব একটা পরীক্ষায় পড়তে হয়নি ব্রাজিলিয়ান গোলরক্ষককে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক