রোনালদোর অভিষেকে ইউভেন্তুসের নাটকীয় জয়

প্রতিযোগিতামূলক ফুটবলে ইউভেন্তুসের হয়ে অভিষেকে খলনায়ক হতে বসেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে শেষ সময়ে ফেদেরিকো বের্নার্দেস্কির গোলে বেঁচে গেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। জয় দিয়ে সেরি আর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2018, 06:06 PM
Updated : 19 August 2018, 11:00 AM

সেরি আর উদ্বোধনী ম্যাচে কিয়েভোর সঙ্গে ৩-২ গোলে জিতেছে টানা সাত আসরের চ্যাম্পিয়ন ইউভেন্তুস।

প্রতিপক্ষের মাঠে শনিবার সামি খেদিরার গোলে শুরুতেই এগিয়ে যায় দলটি। স্তেপনিস্কির গোলে সমতা ফেরানো কিয়েভো এগিয়ে যায় জাক্কেরিনির গোলে। মাত্তিয়া বানির আত্মঘাতী গোলে আবার ম্যাচে ফেরে সমতা। যোগ করা সময়ে কিয়েভোর জালে বল পাঠিয়ে অতিথিদের দারুণ এক জয় এনে দেন বের্নার্দেস্কি।

তৃতীয় মিনিটে এগিয়ে যায় ইউভেন্তুস। মিরালেম পিয়ানিচের কর্নারে জর্জো কিয়েল্লিনির হেডে বল পান খেদিরা। জার্মান মিডফিল্ডার দলকে এগিয়ে নেওয়ার সহজ সুযোগ হাতছাড়া করেননি।

শুরুতেই এগিয়ে যাওয়া ইউভেন্তুস একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে কিয়েভোর রক্ষণ। দুয়েকবার ঝলক দেখান রোনালদো, তবে প্রতিপক্ষকে খুব একটা ভোগাতে পারেননি তিনি।     

খেলার ধারার বিপরীতে ৩৮তম মিনিটে সমতা ফেরায় গত মৌসুমে ত্রয়োদশ স্থানে থেকে লিগ শেষ করা কিয়েভো। ইউভেন্তুসের সাবেক খেলোয়ার জাক্কেরিনির চমৎকার ক্রসে হেডে জাল খুঁজে নেন স্টেপিনিস্কি।

দ্বিতীয়ার্ধে জাক্কেরিনিকে জোয়াও কানসেলো ফাউল করলে পেনাল্টি পায় কিয়েভো। সফল স্পটকিকে ৫৬তম মিনিটে দলকে এগিয়ে নেন জাক্কেরিনি।

একের পর এক আক্রমণ সুফল ৭৫তম মিনিটে পায় ইউভেন্তুস। বানির আত্মঘাতী গোলে ম্যাচে ফেরে সমতা।

দ্বিতীয়ার্ধের বদলি মারিও মানজুকিচ ৮৭তম মিনিটে বল জালে পাঠান। শুরুতে গোল দেননি রেফারি। পরে গোলের বাঁশি বাজান তিনি। তবে সেই গোলের সময়ে রোনালদোর হ্যান্ডবল হয়েছিল কি না বা পর্তুগিজ তারকা গোলরক্ষককে ফাউল করেছিলেন কি না নিশ্চিত হতে ভিডিও রিপ্লে দেখেন রেফারি। এরপর বাতিল করে দেন মানজুকিচের গোল। 

রিয়াল থেকে এই মৌসুমে ইউভেন্তুসে আসা রোনালদো তখন খলনায়ক হওয়ার পথে। তবে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইতালিয়ান চ্যাম্পিয়নদের এগিয়ে নেন বের্নার্দেস্কি। আলেক্স সান্দ্রোর পাস থেকে বল জালে পাঠান তিনি। 

দিনের আরেক ম্যাচে লাৎসিওর মাঠে ২-১ গোলে জিতে শুভ সূচনা করেছে গতবারের রানার্সআপ নাপোলি।