রোনালদো শিরোপার নিশ্চয়তা দেবে না: ইউভেন্তুস কোচ

ক্রিস্তিয়ানো রোনালদো অসাধারণ একজন ফুটবলার, তবে তার উপস্থিতি ইউভেন্তুসকে শিরোপা জয়ের নিশ্চয়তা দেবে না বলে মনে করছেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2018, 04:56 PM
Updated : 17 August 2018, 05:02 PM

শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় কিয়েভোর মাঠে লড়াই দিয়ে সেরি আর নতুন মৌসুম শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন ইউভেন্তুস। এই ম্যাচ দিয়ে ইতালির সর্বোচ্চ লিগে অভিষেক হওয়ার জোর সম্ভাবনা রোনালদোর।

শিরোপা ধরে রাখার অভিযান শুরুর আগের দিন পর্তুগালের তারকা ফরোয়ার্ড রোনালদো প্রসঙ্গে সংবাদ সম্মেলনে আল্লেগ্রি বলেন, “রোনালদো পাঁচবার ব্যালন ডি’অর জিতেছে। সে ১০ দিন ধরে অনুশীলন করছে, আপনারা দেখবেন সে ভিন্ন এক খেলোয়াড়। অন্যসব খেলোয়াড়দের জন্য সে গুরুত্বপূর্ণ এক প্রেরণা।”

“রোনালদোকে নিয়ে আমরা অনায়াসেই জিতব, আমাদের এমনটা ভাবা উচিত হবে না। সে আমাদের দলে বাড়তি গুরুত্ব বয়ে আনবে।”

“কাগজে কলমে আমরা সেরি আয় সবচেয়ে শক্তিশালী দল। তবে এটা যথেষ্ট না। পুরস্কারগুলো পেতে প্রতিদিন আমাদেরকে এগিয়ে যাওয়ার তীব্র আকাঙ্ক্ষা দেখাতে হবে।”

এবার সেরি আ ধরে রাখতে পারলে টানা অষ্টমবার এই শিরোপা জেতা হবে ইউভেন্তুসের। তবে এবারের মৌসুমে দলটি চ্যাম্পিয়ন্স লিগে বেশি জোর দেবে বলে ধারণা করা হচ্ছে। গত চার বছরে দুইবার ইউরোপ সেরা প্রতিযোগিতার ফাইনাল খেললেও শিরোপাটি অধরাই থেকে যায় তুরিনের ক্লাবটির।   

রিয়ালে হয়ে নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে গত মাসে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে নাম লেখান রোনালদো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক