যুক্তরাষ্ট্র সফরে আর্জেন্টিনা দলে থাকছেন না মেসি

আগামী মাসে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচে লিওনেল মেসি খেলবেন না বলে দেশটির ফুটবল ফেডারেশনের একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 07:50 AM
Updated : 16 August 2018, 07:50 AM

আর্জেন্টিনার স্থানীয় গণমাধ্যমে আগেই আসা এই খবর নিশ্চিত করে বুধবার সূত্রটি রয়টার্সকে জানায়, শুধু গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে নয়, পরের আরও কয়েকটি ম্যাচে নাও খেলতে পারেন বার্সেলোনার ফরোয়ার্ড মেসি।

“আমরা জানি না পরে কি ঘটবে। কিন্তু এখনকার জন্য মেসি কোচিং স্টাফদের জানিয়েছেন, তিনি পরবর্তী দলের অংশ হবেন না।”

সংবাদ মাধ্যমের দাবি, বিশ্বকাপে দলের পারফরম্যান্সে এখনও হতাশ মেসি। কোনোমতে গ্রুপ পর্ব পার করার পর ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলোতে থামে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের যাত্রা। 

আগামী ৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেসে গুয়াতেমালা এবং চার দিন পর নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এই দুই ম্যাচের জন্য আগামী সোমবারের মধ্যে দল ঘোষণা করবেন ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি।

মেসির অবশ্য জাতীয় দল থেকে সরে দাঁড়ানো এই প্রথম নয়। ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিয়েছিলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। দুই মাস পর অবশ্য ফিরে আসেন অবসর ভেঙে।

এবারও অল্প কিছুদিন পর চলতি বছরই মেসি জাতীয় দলে ফিরবেন বলে আশাবাদী আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা।

এএফএফের সূত্রটি জানায়, ৩১ বছর বয়সী মেসির জন্য জাতীয় দলের দরজা খোলা।

অক্টোবর ও নভেম্বরে আরও চারটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তাদের পরবর্তী বড় টুর্নামেন্ট ২০১৯ সালে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকা।

১৯৯৩ সালে কোপা আমেরিকা জয়ের পর আর কোনো গুরুত্বপূর্ণ শিরোপা জেতেনি আর্জেন্টিনা।