মেসি-মালকম-রাফিনিয়ার গোলে গাম্পের ট্রফি বার্সার

নতুন মৌসুমে ঘরের মাঠে প্রথমবার নেমেই গোল করলেন লিওনেল মেসি। সঙ্গে জালের দেখা পেলেন দুই ব্রাজিলিয়ান মালকম ও রাফিনিয়া। বার্সেলোনাও পেল প্রত্যাশিত জয়। আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সকে হারিয়ে জুয়ান গাম্পের ট্রফি জিতে নিয়েছে এরনেস্তো ভালভেরদের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2018, 06:19 PM
Updated : 15 August 2018, 07:35 PM

মঙ্গলবার কাম্প নউয়ে ম্যাচটি ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। অধিনায়ক ও দলের সেরা খেলোয়াড় মেসি গোল করার পাশাপাশি সতীর্থের গোলেও রাখেন অবদান।

ম্যাচের ১৮তম মিনিটে মেসির পাস পেয়ে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের জোরালো কোনাকুনি শটে জাল খুঁজে নেন মালকম। গত মাসে ফরাসি ক্লাব বোর্দো থেকে আসা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কাম্প নউয়ে এটাই প্রথম গোল।

বিরতির আগেই মেসির নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ৩৯তম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৬৭তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান আরও বাড়িয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন বদলি নামা রাফিনিয়া। সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে প্রথম টোকায় গোলরক্ষকের উপর দিয়ে বল সামনে বাড়িয়ে দ্বিতীয় টোকায় লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

প্রস্তুতিমূলক ম্যাচ গাম্পের ট্রফির গত সংস্করণে ব্রাজিলের ক্লাব শাপেকোয়েনসেকে হারিয়ে শিরোপা জিতেছিল বার্সেলোনা।

বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা; এবার এই ট্রফির ৫৩তম সংস্করণ হলো।

আগামী শনিবার আলাভেসের মাঠে লা লিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে মেসিরা।