রোনালদোকে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্য ইউভেন্তুস কোচের

ক্রিস্তিয়ানো রোনালদোকে চুক্তিবদ্ধ করার পর চ্যাম্পিয়ন্স লিগ জিততে ইউভেন্তুস এখন আরও বেশি প্রত্যয়ী বলে মনে করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2018, 02:37 PM
Updated : 13 August 2018, 02:37 PM

রিয়াল মাদ্রিদের হয়ে নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে গত মাসে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে নাম লেখান রোনালদো। রোববার যুব দলের সঙ্গে মূল দলের প্রীতি ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে নিজের প্রথম গোল করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।  

রিয়ালের হয়ে গত পাঁচ মৌসুমে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতেন রোনালদো। এর মধ্যে ২০১৭ সালের ফাইনালে ইউভেন্তুসের বিপক্ষে ৪-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন তিনি।   

তিন মৌসুমের মধ্যে সেটি ছিল ইউরোপ সেরার প্রতিযোগিতায় ইউভেন্তুসের দ্বিতীয় ফাইনাল। ২০১৫ সালে শিরোপা লড়াইয়ে আরেক স্প্যানিশ দল বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরেছিল তারা।

রোনালদোর মতো বিশ্বের অন্যতম সেরা ফুটবলার পাওয়ায় আল্লিগ্রির আশা, ২০১৮-১৯ মৌসুমে ইউভেন্তুস ১৯৯৬ সালের পর প্রথমবারের মতো ইউরোপের শীর্ষ ক্লাব টুর্নামেন্টের শিরোপা জিতবে।

স্কাই স্পোর্ট ইতালিয়াকে ইউভেন্তুস কোচ বলেন, “স্বাভাবিকভাবেই, আগের বছরগুলোর তুলনায় এবার আমাদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আকাঙ্ক্ষাটা অনেক বেশি; যেমনটা আমরা চাই স্কুদেত্তো, কোপা ইতালিয়া ও সুপার কোপা ইতালিয়ানার ক্ষেত্রেও।”

"সব কিছুর ওপরে রোনালদো আন্তর্জাতিক পর্যায়ে অভিজ্ঞতা নিয়ে এসেছে। আর সে তরুণদের জন্য উঁচু লক্ষ্য স্থির করতে বাড়তি অনুপ্রেরণা। কোনো কিছু না করে আপনি পাঁচটি ব্যালন ডি’অর জিততে পারেন না। আপনি দেখতে পারেন এই পর্যায়ে পৌঁছাতে সে কত কঠিন পরিশ্রম করে।”

"রিয়াল মাদ্রিদ গত পাঁচ মৌসুমে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। তারা কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে এটা করেছে। আমাদেরও কাজ করতে হবে আর এই প্রথমবার সত্যিকার অর্থে আমি দেখেছি, পুরো দলটা এক হয়ে খেলছে।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক