আর্সেনালকে হারিয়ে সিটির শুভ সূচনা

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার পথে শুরুটা দারুণ হয়েছে ম্যানচেস্টার সিটির। আর্সেনালকে তাদেরই মাঠে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2018, 04:55 PM
Updated : 12 August 2018, 05:32 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ম্যাচটি ২-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা।

আক্রমণাত্মক শুরু করা সিটি চতুর্দশ মিনিটে এগিয়ে যায়। ফরাসি ডিফেন্ডার বাঁজামাঁ মাঁদির পাস পেয়ে আড়াআড়ি ছুটে দুজনের বাধা এড়িয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে সামনে থাকা খেলোয়াড়দের মধ্যে দিয়ে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার রাহিম স্টার্লিং।

২৮তম মিনিটে পেতর চেকের নৈপুণ্যে দ্বিতীয় গোল খাওয়া থেকে বেঁচে যায় আর্সেনাল। সিটির হয়ে লিগে অভিষিক্ত রিয়াদ মাহরেজের ফ্রি-কিক চেক ঝাঁপিয়ে ঠেকানোর পর আলগা বলে ছুটে এসে শট নেন ফরাসি ডিফেন্ডার এমেরিক লেপোর্ত। পা বাড়িয়ে সেটাও রুখে দেন চেক রিপাবলিকের গোলরক্ষক।

৬৩তম মিনিটে পাল্টা আক্রমণে গোলরক্ষককে একা পেয়েছিলেন সের্হিও আগুয়েরো। কিন্তু তার শট ঠেকিয়ে সে যাত্রায় ফের আর্সেনালের রক্ষাকর্তা চেক।

পরের মিনিটেই দ্বিতীয় গোলটি পেয়ে যায় অতিথিরা। মাঁদির পাস ডি-বক্সে মাঝ বরাবর পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা।

দিনের অন্য ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে হারায় লিভারপুল। জোড়া গোল করেন সাদিও মানে। একবার করে বল জালে পাঠান মোহামেদ সালাহ ও ড্যানিয়েল স্টারিজ।