সালাহ-মানের গোলে লিভারপুলের দাপুটে শুরু

জোড়া গোল করলেন সাদিও মানে। জালের দেখা পেলেন গত মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা মোহামেদ সালাহও। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে দাপুটে শুরু পেল লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2018, 02:25 PM
Updated : 12 August 2018, 02:44 PM

অ্যানফিল্ডে রোববার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচটি ৪-০ গোলে জিতেছে গতবার চতুর্থ হওয়া লিভারপুল। শেষ দিকে দলের চতুর্থ গোলটি করেন ড্যানিয়েল স্টারিজ।

এ নিয়ে ওয়েস্ট হ্যামের বিপক্ষে শেষ চারবারের দেখায় প্রতিটিতেই চারটি করে গোল করলো লিভারপুল। সবকটি ম্যাচই প্রিমিয়ার লিগের।

ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে খেলতে থাকা লিভারপুল এগিয়ে যায় ১৯তম মিনিটে। বাঁ-দিক থেকে স্কটিশ ডিফেন্ডার অ্যান্ড্রিউ রবার্টসনের বাড়ানো বল গোলমুখে পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন সালাহ।

৩৭তম মিনিটে সহজ একটি সুযোগ নষ্ট করেন মিশরের এই ফরোয়ার্ড। গোছানো এক আক্রমণে রবের্তো ফিরমিনোর ক্রস গোলমুখে পেয়ে শট নেন গত মৌসুমে সব মিলিয়ে ৪৪ গোল করা সালাহ; কিন্তু দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন পোলিশ গোলরক্ষক লুকাস ফাবিয়ান্সকি।

প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মানে। বাই-লাইন থেকে জেমস মিলনারের বাড়ানো বল ডান পায়ের টোকায় ঠিকানায় পাঠান সেনেগালের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখা লিভারপুল ৫৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ায়। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোর ছোট পাস পেয়ে জায়গা বানিয়ে নিচু শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে। টিভি রিপ্লেতে অবশ্য দেখা যায় অফসাইডে ছিলেন তিনি।

৮৮তম মিনিটে সালাহকে তুলে স্টারিজকে নামান কোচ। মাঠে নামার ২৬ সেকেন্ডের মাথায় খুব কাছ থেকে বাঁ-পায়ের ছোঁয়ায় গোল করেন ইংলিশ ফরোয়ার্ড। বলে সেটাই ছিল তার প্রথম স্পর্শ।

সতীর্থদের দাপুটে ফুটবলের মাঝে লিভারপুলের জার্সিতে প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচ খেলতে নামা ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসনকে তেমন কোনো পরীক্ষাই দিতে হয়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক