নেপালের বিপক্ষেও সবটুকু দিয়ে খেলবে মেয়েরা

সেমি-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। পরের ম্যাচে ড্র করলে হওয়া যাবে গ্রুপ চ্যাম্পিয়নও। তবে বাংলাদেশের মেয়েরা নিজেদের সবটুকু দিয়ে খেলে নেপালকে হারিয়েই সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের পরের ধাপে যেতে চায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2018, 01:57 PM
Updated : 13 August 2018, 08:35 AM

ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল।

পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়ে মুকুট ধরে রাখার মিশন শুরু করে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে হারায় নেপাল।

গত আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে নিজেদের মাঠে নেপালকে প্রাথমিক পর্বে ৬-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। এ ম্যাচেও জয় একমাত্র লক্ষ্য বলে আগের দিনের সংবাদ সম্মেলনে জানান কোচ গোলাম রব্বানী ছোটন।

“আমরা খুব ভালো ট্রেনিং সেশন করেছি; দলের মধ্যে আত্মবিশ্বাস আছে। ম্যাচটা জেতার জন্য সবাই সামর্থ্যের শতভাগ দেবে। আমরা শুধু জেতার কথাই ভাবছি; অন্যকিছু ভাবছি না।”

গত সাফে নেপালের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তহুরা খাতুন। এবার পাকিস্তানের বিপক্ষে জোড়া গোল করা এই ফরোয়ার্ড নেপালের বিপক্ষে গোলের ধারাবাহিকতা বজায় রাখতে চান।

“বাংলাদেশে হওয়া গত সাফে আমি নেপালের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলাম। এবার প্রথম ম্যাচে দুই গোল করেছি; দ্বিতীয় ম্যাচেও দলের জয় সহজ করার জন্য গোল করতে চাই আমি। পাকিস্তানের চেয়ে নেপাল ভালো দল এবং গতবারের কয়েকজন ভালো খেলোয়াড় এই দলটায় আছে।”

নেপাল-পাকিস্তান ম্যাচ দেখার অভিজ্ঞতা কাজে লাগিয়ে দলকে গ্রুপ চ্যাম্পিয়ন করানোর লক্ষ্য ডিফেন্ডার আনাই মোগিনির।

“আমরা পাকিস্তানের বিপক্ষে নেপালের ম্যাচ দেখেছি। নেপালের অনেক সমস্যা খুঁজে পেয়েছি এবং এখন আমরা জানি তাদের বিপক্ষে কিভাবে খেলতে হবে। সবটুকু দিয়ে আমাদের অবশ্যই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হবে।”

নেপাল কোচ গঙ্গা গুরুং বাংলাদেশকে সমীহ করে জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টার প্রতিশ্রুতি দিয়েছেন।

“বাংলাদেশ বর্তমান চ্যাম্পিয়ন। খুবই শক্তিশালী এবং সব বিভাগে ভালো ভারসাম্যপূর্ণ দল। তবে আমাদের নেপাল দলে কিছু ভালো খেলোয়াড় আছে। ম্যাচ জেতার জন্য আমরা সর্বোচ্চটা দিয়ে খেলার চেষ্টা করব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক