লিভারপুলে সালাহর সাফল্যে অনুপ্রাণিত আলিসন

লিভারপুলে মোহামেদ সালাহর সাফল্যে অনুপ্রেরণা পাচ্ছেন সম্প্রতি ক্লাবটিতে নাম লেখানো গোলরক্ষক আলিসন। তাকে পেতে বিপুল অর্থ খরচ যথার্থ প্রমাণ করতে পারবেন বলে আশাবাদী ব্রাজিলের এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 11:39 AM
Updated : 11 August 2018, 11:39 AM

গত মাসে এএস রোমা থেকে আলিসনকে সাড়ে ৭ কোটি ইউরোয় দলে টানে লিভারপুল। গত সপ্তাহে স্পেনের কেপা আরিসাবালাগা ৮ কোটি ইউরোয় আথলেতিক বিলবাও থেকে চেলসিতে যোগ দেওয়ার আগে ২৫ বছর বয়সী আলিসনই ছিলেন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক।

২০১৭ সালের জুনে প্রায় চার কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রোমা থেকেই লিভারপুলে যোগ দেন সালাহ। ওই ট্রান্সফার ফির অঙ্ক ওই সময় অনেককে অবাক করলেও তা যথার্থ প্রমাণিত হয়েছে। অ্যানফিল্ডের ক্লাবটির হয়ে প্রথম মৌসুমেই ৪৪টি গোল করেন মিশরের ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। দলকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে তুলতে রাখেন বড় অবদান। প্রিমিয়ার লিগের গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার 'গোল্ডেন বুট' জয়ের পাশাপাশি জিতেন ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

লিভারপুলে নাম লেখানো নিয়ে আলিসন বলেন, "হ্যাঁ, এটা রোমার জন্য বড় একটা চুক্তি ছিল, তারা রেকর্ড পরিমান অর্থ পায়। তারা খুশি ছিল। আর চুক্তিটা লিভারপুলের জন্যও যে ভালো হয়েছে, তা নিশ্চিত করতে আমি কঠোর পরিশ্রম করব।"

"আমি জানি যে, সালাহ রোমার জন্য ভালো একটা চুক্তি বলে ভাবা হয়েছিল। তবে মানুষ এখন বলে, এটা লিভারপুলের জন্য ভালো চুক্তি। আমি এটা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করব যাতে মানুষ বলে, আমার জন্য সত্যিকার দামের চেয়ে কম দিতে হয়েছে।”