চেলসির ধরনের সঙ্গে মানিয়ে নিতে আত্মবিশ্বাসী কেপা

চেলসিতে কোচ মাওরিসিও সাররির 'আক্রমণাত্মক' ধরনের সঙ্গে মানিয়ে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক হিসেবে যোগ দেওয়া কেপা আরিসাবালাগা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2018, 01:17 PM
Updated : 9 August 2018, 01:17 PM

বুধবার সাত বছরের চুক্তিতে তাকে আথলেতিক বিলবাও থেকে দলে টানে চেলসি। ২৩ বছর বয়সী এই ফুটবলারকে পেতে তার বাইআউট ক্লজের আট কোটি ইউরো পরিশোধ করতে হয়। জুলাইয়ে ইংলিশ ক্লাবটির দায়িত্ব নেওয়া সাররির অধীনে কাজ করতে মুখিয়ে আছেন কেপা।

চেলসির হয়ে আনুষ্ঠানিকভাবে হাজির হয়ে তিনি বলেন, "সাররির সঙ্গে কাজ করতে আমি সত্যিই মুখিয়ে আছি।" 

২০১৭-১৮ মৌসুমে সাররির অধীনে দ্বিতীয় স্থানে থেকে সেরি আ শেষ করেছিল নাপোলি। আকর্ষণীয় ফুটবলের কারণে ইউরোপ জুড়ে প্রশংসিত হন ইতালির ৫৯ বছর বয়সী এই কোচ।

"স্পেন জাতীয় দলের খেলার ধরনের থেকে তার ধরন খুব একটা ভিন্ন বলে আমার মনে হয় না। আমার দক্ষতা এই ধরনের সঙ্গে ভালোভাবে খাপ খাবে বলে বিশ্বাস আমার। ব্যক্তিগতভাবে তার খেলার ধরন আমি পছন্দ করি। এটা আক্রমণাত্মক। তিনি আক্রমণ করতে পছন্দ করেন, প্রতিপক্ষকে চাপে রাখতে পছন্দ করেন এবং আমি এটা পছন্দ করি।" 

"আমি শান্ত ও পরিণত গোলরক্ষক। আমি দলের মধ্যে একটা শান্তভাব আনার চেষ্টা করব, যাতে তারা অনুভব করে তাদের পেছনে একজন গোলরক্ষক আছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।"

কেপা জানালেন, চেলসিতে যোগ দেওয়ার আগে ক্লাবটির স্প্যানিশ খেলোয়াড়দের সঙ্গে কথা হয়েছিলে তার। সবাই স্ট্যামফোর্ড ব্রিজের জীবন সম্পর্কে ভালো মন্তব্য করেন।

গত তিন বছর ধরে স্পেনের অনূর্ধ্ব-২১ দলের নিয়মিত মুখ কেপা। ২০১৭ সালের নভেম্বরে কোস্টা রিকার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় তার। চেলসিতে অনেক বন্ধু আছে বলে জানালেন রাশিয়া বিশ্বকাপে স্পেন দলে থাকা এই গোলরক্ষক।

"স্পেনের হয়ে বয়সভিত্তিক বিভিন্ন দলে আমি যেসব স্প্যানিশ খেলোয়াড়দের সঙ্গে খেলেছি তাদের সবার সম্পর্কে আমি জানি। এখানে আসার আগে আমি অনেক খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছি; সেসার আসপিলিকুয়েতা, আলভারো মোরাতা, পেদ্রো।"

বিলবাও ছাড়ার সিদ্ধান্তটা সহজ ছিল না বলেও জানালেন কেপা।

"এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা সিদ্ধান্ত। আমার জন্য, আমার ব্যক্তিগত জীবনের জন্য এটা কঠিন এক সিদ্ধান্ত।"