পাকিস্তানকে হারাতে প্রত্যয়ী মেয়েরা

পাকিস্তানকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরুর ব্যাপারে প্রত্যয়ী বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন। জয়ে শুরুর জন্য মেয়েরা শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2018, 02:23 PM
Updated : 8 August 2018, 02:23 PM
আগামী বৃহস্পতিবার ভুটানের থিম্পুতে বাংলাদেশ সময় সন্ধ্যায় ৭টায় ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। গতবার ভারতকে হারিয়ে শিরোপা জেতা বাংলাদেশ ভুটানে মুকুট ধরে রাখার প্রশ্নে ম্যাচ বাই ম্যাচ এগুবে বলেও জানান রব্বানী।

“গত সাত মাস মেয়েরা ভালো এবং কঠোর পরিশ্রম করায় তারা পাকিস্তানের বিপক্ষে লড়াই করতে প্রস্তুত। পাকিস্তানকে হারাতে মানসিক ও শারীরিকভাবে যথেষ্ট শক্তিশালী আছে মেয়েরা।”

“প্রতিযোগিতার অন্য দলগুলোও শক্তিশালী। তাই আমরা সতর্ক থেকে ধাপে ধাপে এগুতে চাই। অবশ্য কিভাবে আন্তর্জাতিক পর্যায়ে খেলতে হয়, সেটা আমাদের মেয়েদের জানা আছে।”

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ সামনে রেখে অধিনায়ক মারিয়া মাণ্ডা জানিয়েছেন শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই ভুটানে পা রেখেছেন তারা।

“আমরা এখানে শিরোপার জন্য এসেছি। দেশে আমার কোচের অধীনে অনেক কঠোর পরিশ্রম করেছি। পাকিস্তানের বিপক্ষে জেতার আত্মবিশ্বাস আমাদের আছে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বলে আমাদের ওপর কোনো চাপ নেই। সবাই ফিট ও মানসিক ও শারীরিকভাবে শক্তিশালী আছে; একটা দলের খেলে জেতার জন্য প্রস্তুত আছে।”

পাকিস্তানের কোচ মোহাম্মদ রশিদ বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশকে সমীহ করতে ভোলেননি।

“বাংলাদেশ খুবই শক্তিশালী এবং ভারসাম্যপূর্ণ দল। তারা এ প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন। আমরা নতুন দল এবং এই প্রথম এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছি; আমরাও সেরাটা খেলে জয়ের চেষ্টা করব।”