রোনালদোর সঙ্গে বেলের তুলনায় নারাজ রিয়াল কোচ

গ্যারেথ বেলের ওপর ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব পূরণের কোনো চাপ নেই বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ হুলেন লোপেতেগি। দুই ফরোয়ার্ডের তুলনাও করতে চান না স্প্যানিশ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2018, 10:50 AM
Updated : 8 August 2018, 11:10 AM

গত কয়েক মৌসুমে দলের সাফল্যের মূল কারিগর রোনালদো গত মাসে আচমকা ইউভেন্তুসে পাড়ি জমানোয় স্বাভাবিকভাবেই বেলের উপর সে শূন্যতা পূরণের কিছুটা বাড়তি চাপ পড়ে। প্রাক-মৌসুম টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে দারুণ পারফরম্যান্সে ভালো কিছুর আভাসও দিয়েছেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে নিজেদের শেষ ম্যাচে রোমাকে ২-১ গোলে হারায় রিয়াল। একটি গোল করার পাশাপাশি অন্যটিতে অবদান রাখেন ২৯ বছর বয়সী বেল। আগের ম্যাচে ইউভেন্তুসের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ে ডি-বক্সের বাইরে থেকে গোল করে দলকে সমতায় ফিরিয়েছিলেন তিনি।

বেলের এমন ফর্মে দারুণ খুশি লোপেতেগি। কিন্তু রোনালদোর সঙ্গে তুলনা করে তার ওপর চাপ বাড়াতে চান না ৫১ বছর বয়সী কোচ।

“এটা কারো শূন্যস্থান পূরণ করা বা সেই ভূমিকা পালন করা নয়। বিষয়টা হলো একটা দলের অংশ হওয়া।”

“গ্যারেথ অবশ্যই একজন দারুণ খেলোয়াড়। সে আগে থেকেই দুর্দান্ত আর ভবিষ্যতেও তাই থাকবে। কিন্তু তুলনা করাটা আমার কাজ নয়। এটা আপনাদের কাজ।”

আগামী বুধবার উয়েফা সুপার কাপে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল। সে ম্যাচ দিয়েই ২০১৮-১৯ মৌসুম শুরু করবে টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।