মদ্রিচ-কোভাচিচকে ধরে রাখতে আত্মবিশ্বাসী লোপেতেগি

চলতি দল-বদলে ক্রোয়াট দুই মিডফিল্ডার লুকা মদ্রিচ ও মাতেও কোভাচিচ রিয়াল মাদ্রিদ ছাড়তে পারেন বলে গুঞ্জন রয়েছে। কিন্তু দলের গুরুত্বপুর্ণ দুই সদস্য নতুন মৌসুমে খুশি মনেই সান্তিয়াগো বের্নাবেউয়ে থাকবেন বলে দৃঢ় বিশ্বাস কোচ হুলেন লোপেতেগির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2018, 11:32 AM
Updated : 7 August 2018, 11:32 AM

টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের রেকর্ড গড়া রিয়ালের মাঝ মাঠের মূল কারিগর ক্রোয়েশিয়ার অধিনায়ক মদ্রিচ। স্প্যানিশ ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও, তিনটি ক্লাব বিশ্বকাপ, তিনটি উয়েফা সুপার কাপসহ মোট ১৪টি শিরোপা জিতেছেন এই মিডফিল্ডার।

রাশিয়া বিশ্বকাপেও দুর্দান্ত ছিল মদ্রিচের পারফরম্যান্স। দলকে ফাইনালে তুলতে নেতৃত্ব দেন সামনে থেকে। শিরোপার চূড়ান্ত লড়াইয়ে ফ্রান্সের কাছে ৪-২ গোলে ক্রোয়েশিয়া হারলেও প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জেতেন ৩২ বছর বয়সী এই খেলোয়াড়।

আড়াই মৌসুমে দলকে ৯টি শিরোপা জেতানো কোচ জিনেদিন জিদান ও ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোর পর আরো কিছু খেলোয়াড় সান্তিয়াগো বের্নাবেউ ছাড়তে চান, এমনটাই খবর স্প্যানিশ সংবাদ মাধ্যমে।

মদ্রিচের সম্ভাব্য গন্তব্য হিসেবে আলোচনায় আছে ইন্টার মিলানের নাম। অন্যদিকে, কোভাচিচের প্রতি আগ্রহ আছে দুই ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার ও ম্যানচেস্টার ইউনাইটেডের।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ইউভেন্তুসের বিপক্ষে ৩-১ গোলের জয়ের পর সংবাদ সম্মেলনে মদ্রিচের দল-বদল নিয়ে গুঞ্জন প্রসঙ্গে কথা বলেছিলেন লোপেতেগি। তার আগে ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস জানিয়েছিলেন, ক্রোয়েশিয়ান মিডফিল্ডারকে কিনতে রিলিজ ক্লজের পুরো ৭৫ কোটি ইউরো গুনতে হবে আগ্রহীদের। পুরানো সে কথাগুলাই আবার বললেন কোচ।

“ওই দিন আমি এর জবাব দিয়েছিলাম।”

“সভাপতি জোরালোভাবে বলেছিলেন এবং আমাদের বিন্দুমাত্র সন্দেহ নেই যে, সে আমাদের হয়ে খেলাটা খুশি মনে চালিয়ে যাবে।”

কোভাচিচকে ধরে রাখার ব্যাপারেও আশাবাদী ৫১ বছর বয়সী এই কোচ।

“কোভাচিচ যথারীতি তার সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছে। কোনো সমস্যা নেই, আমি তাকে পছন্দ করি এবং আমরা তাকে আমাদের মাঝে পেয়ে উচ্ছ্বসিত।”

“আমি বিশ্বাস করি, মদ্রিচ ও কোভাচিচ রিয়াল মাদ্রিদে খেলে খুব খুশি থাকবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক