'রোনালদোর গোলের বিকল্প পাওয়াটা কঠিন হবে রিয়ালের'

গত কয়েক মৌসুম ধরে ছিলেন দলের শীর্ষ গোলদাতা। আর চ্যাম্পিয়ন্স লিগে টানা ছয় আসরের সর্বোচ্চ গোলদাতা। এমন ধারাবাহিকভাবে গোল করে যাওয়া ক্রিস্তিয়ানো রোনালদোর বিকল্প খুঁজে পাওয়াটা রিয়াল মাদ্রিদের জন্য কঠিন হবে বলে মনে করেন দলটির মিডফিল্ডার টনি ক্রুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2018, 12:31 PM
Updated : 6 August 2018, 12:31 PM

রিয়ালের হয়ে দীর্ঘ ৯ বছরের বর্ণিল ক্যারিয়ারে ইতি টেনে গত মাসে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসে নাম লেখান রোনালদো।

রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অসংখ্য শিরোপা জেতেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের ইতিহাসে রেকর্ড ৪৫০ গোল করা পর্তুগাল অধিনায়ক সান্তিয়াগো বের্নাবেউয়ে থাকার সময় বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতেন চারবার।

রোনালদোর শূন্যতা দল কাটিয়ে উঠবে বলে আত্মবিশ্বাসী রিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ক্রুস। তবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোলগুলো দল খুব মিস করবে বলে মনে করেন জার্মানির বর্ষসেরা ফুটবলার।

"মৌসুমে তার ৫০ গোলের বিকল্প পাওয়াটা সহজ নয়।"

"গত কয়েকটা বছরে ক্রিস্তিয়ানো আমাদের দলে গুরুত্বপূর্ণ এক ভিত্তি ছিল। আমাদের সাফল্যের গুরুত্বপূর্ণ একটা ফ্যাক্টর ছিল। কিন্তু এ বছরও আমাদের হারানোটা কঠিন হবে।”

গত মৌসুমে রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪ ম্যাচ খেলে ৪৪টি গোল করেন রোনালদো। তার জায়গায় এখনও তেমন কোনো তারকাকে দলে টানতে পারেনি ক্লাবটি।

এবারের দল-বদলে এখন পর্যন্ত আক্রমণভাগের জন্য ব্রাজিলের ১৮ বছর বয়সী খেলোয়াড় ভিনিসিউস জুনিয়রকে দলে ভিড়িয়েছে ইউরোপ চ্যাম্পিয়নরা।