মিলানে ৯ নম্বর জার্সি নিয়ে সমস্যা নেই হিগুয়াইনের

গত কয়েক মৌসুমে এসি মিলানে ৯ নম্বর জার্সি পরা খেলোয়াড়রা ছিলেন ব্যর্থ। তবে 'অপয়া' এই জার্সি নিয়ে কোনো সমস্যা নেই ক্লাবটির নতুন মুখ গনসালো হিগুয়াইনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2018, 06:29 PM
Updated : 3 August 2018, 06:29 PM

বৃহস্পতিবার ইউভেন্তুস থেকে ধারে এক বছরের জন্য মিলানে যোগ দেন হিগুয়াইন। আর ক্লাবটির হয়ে শুক্রবার আনুষ্ঠানিকভাবে হাজির হন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

৯ নম্বর জার্সি নিয়ে সাংবাদিকদের হিগুয়াইন বলেন, "আমি এরই মধ্যে অনেক ভার বহন করা বেশ কিছু জার্সি পরেছি। তাই এখানে ৯ নম্বর জার্সি কোনো সমস্যা নয়।"  

"এতে আমি গর্বিত। এটা আমার ক্যারিয়ারের জন্য চমৎকার একটা চ্যালেঞ্জ। আমার জন্য ক্লাবের বিনিয়োগ করাটা যে যথার্থ ছিল তা দেখাতে আমাকে সবকিছুই করতে হবে।"  

গত মৌসুমে মিলানে ৯ নম্বর জার্সি পরেছিলেন আন্দ্রে সিলভা। চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে এফসি পোর্তো থেকে আসা পর্তুগিজ এই ফরোয়ার্ড ক্লাবটির হয়ে সেরি আয় ২৪ ম্যাচে গোল করেন মাত্র দুটি। 

তিন মৌসুম আগে এই জার্সি পরে ২৬ ম্যাচে মাত্র চার গোল করেছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার লুইস আদ্রিয়ানো। ২০১৪-১৫ মৌসুমে ক্লাবটিতে এই জার্সি পরেন দুই জন; ১০ ম্যাচ খেলে এক গোল করেন স্প্যানিশ স্ট্রাইকার ফের্নান্দো তোরেস আর ১৫ ম্যাচে তিন গোল করেন ইতালিয়ান স্ট্রাইকার মাত্তিয়া দেস্ত্রো।     

২০১২-১৩ মৌসুমে চার ম্যাচে খেলে জালের দেখা পাননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আলেসান্দ্রে পাতো। ২০১৩-১৪ মৌসুমে কাউকেই দেওয়া হয়নি এই জার্সি। 

ক্লাবটিতে ৯ নম্বর জার্সি গায়ে সবচেয়ে সফল ছিলেন জানলুকা লাপাদুলা। ২০১৬-১৭ মৌসুমে ২৭ ম্যাচ খেলে আটটি গোল করেছিলেন ইতালিয়ান এই ফরোয়ার্ড।

তবে ইউভেন্তুসের হয়ে গত দুই মৌসুমে বেশ সফল ছিলেন হিগুয়াইন। দলটির হয়ে দুটি করে সেরি আ ও ইতালিয়ান কাপ জেতা এই আর্জেন্টাইন সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ১০৫ ম্যাচে ৫৫ গোল।