নেইমারকে নিয়ে ঝুঁকি নিতে চান না পিএসজি কোচ

ছুটি কাটিয়ে নেইমার ক্লাবে ফিরলেও ফরাসি সুপার কাপে তাকে খেলানো নিয়ে কোনো তাড়াহুড়ো করতে চান না পিএসজির কোচ টমাস টুখেল। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের মতো চিয়াগো সিলভা ও মার্কিনিয়োসকে নিয়েও ঝুঁকি নিতে চান না তিনি।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2018, 03:09 PM
Updated : 3 August 2018, 03:09 PM

বিশ্বকাপে খেলার পর বাড়তি ছুটি কাটিয়ে চলতি সপ্তাহে পিএসজিতে ফিরেন ব্রাজিলের এই তিন খেলোয়াড়।

ফেব্রুয়ারিতে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ খেলার সময় পায়ের পাতার মেটাটারসাল হাড় ভেঙে ছিটকে যান নেইমার। মৌসুমের বাকি সময়ে পিএসজির হয়ে আর কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি। শুরুতে তার বিশ্বকাপ খেলা নিয়েও শঙ্কা জেগেছিল। তবে সময়মতো সুস্থ হয়ে ওঠায় রাশিয়া বিশ্বকাপে খেলতে কোনো সমস্যা হয়নি আক্রমণভাগের এই খেলোয়াড়ের।

চোটে পড়ার কয়েক মাস পর বেশ কিছু সংবাদ মাধ্যমে খবর আসে, নেইমারের পিএসজি ক্যারিয়ার শেষ। নাম লেখাতে পারেন রিয়াল মাদ্রিদে। ২৬ বছর বয়সী এই খেলোয়াড় সম্প্রতি সেসব গুঞ্জন উড়িয়ে দিয়ে জানান, কোথাও যাচ্ছেন না তিনি; থাকবেন প্যারিসেই।

চীনের শেনজেনে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় ফরাসি সুপার কাপে মোনাকোর মুখোমুখি হবে পিএসজি। আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে নেইমার, সিলভা ও মার্কিনিয়োসকে এই ম্যাচে খেলানোর বিষয়ে নিশ্চিত করে কিছু বলেননি পিএসজির নতুন কোচ।

"তারা এখানে দলের সঙ্গে থাকায় আমি অনেক খুশি। এটা খুব গুরুত্বপূর্ণ। চিয়াগো প্রথমে এসেছে। আমি তাদের নিয়ে কোনো ঝুঁকি নিব না। অবশ্যই তাদের ব্যাপারে আমাকে অনেক সতর্ক হতে হবে।" 

মোনাকোর বিপক্ষে কেমন দল নামাবেন তা নিয়ে পরিষ্কার কিছু বলতে চাননি টুখেল।

"মোনাকোর মুখোমুখি হতে আমি কেমন দল চাই তা নিয়ে আমার একটা ধারণা আছে। তবে আমি সেটা আপনাদের বলবো না। আমি আমার খেলোয়াড়দের সঙ্গে কথা বলবো।"