কোরিয়ায় প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

এশিয়ান গেমস সামনে রেখে দক্ষিণ কোরিয়ার দল গোয়াংজু এফসির বিপক্ষে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2018, 12:53 PM
Updated : 1 August 2018, 12:53 PM

মকপো আন্তর্জাতিক ট্রেনিং সেন্টারে বুধবার ম্যাচের দুই অর্ধে একটি করে গোল খায় বাংলাদেশ। ২২তম মিনিটে চংয়ের শট তপু বর্মনের গায়ে লেগে বল দিক পাল্টে জালে জড়ালে পিছিয়ে পড়ে দল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সাবিও হাবিসনের গোলে ব্যবধান দ্বিগুণ করে গোয়াংজু।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দলের লড়াকু মানসিকতায় ‍খুশি কোচ জেমি ডে।

“গোয়াংজু খুব শক্তিশালী দল কিন্তু বাংলাদেশও তাদের সঙ্গে দৃঢ়তার সঙ্গে লড়াই করেছে। যেভাবে ছেলেরা খেলেছে আমি সন্তুষ্ট। ছেলেরা কিছু ভুল করেছে; পরের ম্যাচে সে ভুলগুলো হবে না এবং আমরা এ ম্যাচের চেয়ে পরের ম্যাচে আরও ভালো খেলব।”

টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু হারের কারণে হিসেবে ফরোয়ার্ডদের সুযোগ নষ্টের কথা বলেন।

“গোয়াংজু এফসির বিপক্ষে আমরা খুবই দৃঢ়তার সঙ্গে খেলেছি কিন্তু দুর্ভাগ্য যে আমাদের ফরোয়ার্ডরা অনেক সুযোগ নষ্ট করেছে; বিশেষ করে দ্বিতীয়ার্ধে। তা না হলে ম্যাচের ফল ভিন্ন হতো। পরের ম্যাচে ছেলেরা আরও ভালো খেলবে।”

জাকার্তা-পালেমবাংয়ের এশিয়ান গেমস সামনে রেখে খেলা তিন প্রস্তুতি ম্যাচের দ্বিতীয়টিতে আগামী শুক্রবার সিয়েনহান বিশ্ববিদ্যালয় দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

দক্ষিণ কোরিয়া থেকে আগামী ১১ অগাস্ট ইন্দোনেশিয়ায় পৌঁছাবে বাংলাদেশ। ১৪ অগাস্ট উজবেকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শুরু করবেন সাদ-জাফররা। ‘বি’ গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ থাইল্যান্ড ও কাতার।