মালকমে মুগ্ধ বার্সেলোনা কোচ

প্রথমবারের মতো বার্সেলোনার শুরুর একাদশে জায়গা পেয়েই গোল করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মালকমের পারফরম্যান্সে ভীষণ খুশি কোচ এরনেস্তো ভালভেরদে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2018, 11:27 AM
Updated : 1 August 2018, 11:27 AM

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে বাংলাদেশ সময় বুধবার সকালে রোমার কাছে ৪-২ গোলে হারে কাতালান দলটি।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে বদলি হিসেবে নেমেছিলেন মালকম। সে ম্যাচের নজরকাড়া পারফরম্যান্সে রোমার বিপক্ষে শুরুর একাদশে জায়গা পান ফরাসি ক্লাব বোর্দো থেকে সম্প্রতি বার্সেলোনায় নাম লেখানো এই উইঙ্গার।

বোর্দো থেকে অবশ্য ইতালিয়ান ক্লাব রোমায় যোগ দেওয়ার কথা ছিল মালকমের। দুই ক্লাবের মধ্যে সমঝোতাও হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে নাটকীয়ভাবে চার কোটি ১০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে তাকে ছিনিয়ে নেয় লা লিগা চ্যাম্পিয়নরা।

ম্যাচটি সেই রোমার বিপক্ষে হওয়ায় সবার নজর ছিল ২১ বছর বয়সী এই খেলোয়াড়ের দিকে। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে রোমার জালে বল জড়িয়ে ২-১ গোলে দলকে এগিয়ে নেন মালকম।  তবে শেষ দিকে আট মিনিটের মধ্যে তিন গোল করে জয় পায় সেরি আর দলটি।

ম্যাচের পর মালকমের প্রতি নিজের মুগ্ধতার কথা সাংবাদিকদের জানান ভালভেরদে।

"সে এমন একজন খেলোয়াড় যে খেলায় ভালোভাবে মানিয়ে নিতে পারে।"

"সে একজন শক্তিশালী খেলোয়াড় যে পরিস্থিতি বুঝতে পারে।…তার পায়ে ভালো শট আছে।"

"আমরা খুশি যে, তার মানিয়ে নেওয়াটা দ্রুত হচ্ছে।"

মালকমকে কেনাটা তার পরিকল্পনার অংশ ছিল কি-না, এমন প্রশ্নের জবাবে ভালভেরদে বলেন, "ক্লাব ভালো খেলোয়াড়দের দলে টানতে কাজ করে। আর এটাই আমরা করছি। কোচ হিসেবে আমি ক্লাবের একটা অংশ।…আমরা তাকে পেয়ে উচ্ছ্বসিত।"