পিএসজির শুরুর একাদশে নিশ্চিত নন বুফ্ফন

যোগ্যতার প্রমাণ দিয়েই পিএসজির একাদশে জায়গা করে নিতে চান ইউভেন্তুস ও ইতালির সাবেক তারকা জানলুইজি বুফ্ফন। ক্যারিয়ারে প্রথমবারের মতো দেশের বাইরে কোনো ক্লাবে খেলাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন অভিজ্ঞ এই গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2018, 11:52 AM
Updated : 30 July 2018, 11:52 AM

দলে গোলরক্ষক হিসেবে আগে থেকেই আছেন জার্মানির বিশ্বকাপ দলে জায়গা পাওয়া কেভিন ট্রাপ ও ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্য আলফুঁস আরিওলা। গত মৌসুমে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের প্রথম পছন্দ ছিল আরিওলা।

নতুন কোচ টমাস টুখেল অবশ্য প্রাক মৌসুম সফরে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আর্সেনাল ও বায়ার্ন মিউনিখের বিপক্ষে শুরুর একাদশে ভরসা রাখেন বুফ্ফনের ওপর। ম্যাচ দুটি যথাক্রমে ৫-১ ও ৩-১ ব্যবধানে হেরেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

একাদশে জায়গা পাওয়ার লড়াইটা তাই সহজ হচ্ছে না ইতালির হয়ে বিশ্বকাপ জেতা বুফ্ফনের। প্যারিসে নিজের ভবিষ্যৎ নিয়ে সংবাদ সম্মেলনে বলেন, “আমি কারো সঙ্গে কথা বলিনি। কিন্তু একটা কথা বলা গুরুত্বপূর্ণ যে: আমার ২৪ বছরের ক্যারিয়ারে কেউ কখনো আমাকে বলেনি যে, আমি মূল গোলরক্ষক হবো।”

“আমি বিশ্বাস করি যে, একজনকে অনুশীলন করতে হবে এবং দলের প্রয়োজনে খেলার জন্য নিজেকে সেরা অবস্থায় রাখতে হবে।”

“আবারো বলছি, যখন কোচ ডাকবেন তখনই নিজের সেরাটা দিতে আমি এখানে এসেছি। একই সঙ্গে সবার উন্নতিতে করতে সাহায্য করতে চাই। তাই আমার দুটো ভূমিকা আছে।”

১৭ বছরে নয়টি সেরি আসহ মোট ১৮টি শিরোপা জয়ের পর ইউভেন্তুসকে বিদায় জানিয়ে বুফ্ফনের পিএসজিতে যোগ দেওয়াটা চমক হয়ে এসেছে অনেকের জন্যই। তবে ইতালির বাইরে নতুন চ্যালেঞ্জে সফল হতে চান ৪০ বছর বয়সী এই গোলরক্ষক।

“আমি খুব ভালো বোধ করছি। যেহেতু আমি খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং এমন একটা চ্যালেঞ্জ গ্রহণ করেছি, তার একমাত্র কারণ আমি চ্যালেঞ্জ ভালোবাসি। আমি ভালো করতে ভালোবাসি এবং নিজের কাজ সম্ভাব্য সবচেয়ে ভালো উপায়ে শেষ করতে পছন্দ করি।”

দলের সবার সহযোগিতা নিয়েই এই চ্যালেঞ্জ জিততে চান বুফ্ফন।