'রোনালদোর আগমন ইউভেন্তুসের প্রত্যাশায় প্রভাব ফেলবে না'

ক্রিস্তিয়ানো রোনালদোকে চুক্তিভুক্ত করাটা ২০১৮-১৯ মৌসুমে ইউভেন্তুসের প্রত্যাশায় কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2018, 07:50 AM
Updated : 29 July 2018, 07:50 AM

রিয়াল মাদ্রিদের হয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে সম্প্রতি ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে চার বছরের জন্য ইউভেন্তুসে নাম লেখান রোনালদো। ক্লাবটির হয়ে ২০২২ সাল পর্যন্ত খেলবেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

গত পাঁচ বছরে রিয়ালের চারটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান রাখেন রোনালদো। অনেকের দৃষ্টিতে, এই শিরোপা জয়ের লক্ষ্যেই ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়কে দলে টেনেছে ইউভেন্তুস।

ইউভেন্তুস সবশেষ ১৯৯৬ সালে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ শিরোপার মুকুট পরেছিল। প্রতিযোগিতাটির গত চার আসরে দুইবার ফাইনাল খেলে হেরেছে তুরিনের ক্লাবটি। এর মধ্যে ২০১৭ সালে কার্ডিফে ফাইনালে রোনালদোর জোড়া গোলে রিয়ালের কাছে ৪-১ ব্যবধানে হারে সেরি আ চ্যাম্পিয়নরা।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো দলে থাকায় ইউভেন্তুসের নজর কেবল চ্যাম্পিয়ন্স লিগে থাকবে বলে মনে করেন না আল্লেগ্রি। ক্লাবের লক্ষ্যের কোনো পরিবর্তন হবে না বলে জানালেন ইতালিয়ান এই কোচ।

"আমাদের লক্ষ্য সবসময় একই থাকে- আমরা সবগুলো প্রতিযোগিতা জিততে চাই।"

"চ্যাম্পিয়ন্স লিগ হোক বা সেরি আ হোক আমাদের লক্ষ্যগুলোতে সহযোগিতা করার জন্যই রোনালদো এখানে।"

প্রাক মৌসুমের ম্যাচগুলোতে অপরাজিত থাকার ধারা ধরে রেখেছে ইউভেন্তুস। শনিবার নিউ জার্সিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে বেনফিকার বিপক্ষে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ায় আল্লেগ্রির দল। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় শেষ হলে টাইব্রেকারে ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই টুর্নামেন্টে খেলছেন না রোনালদো। বিশ্বকাপের পর থেকে ছুটিতে আছেন পর্তুগাল অধিনায়ক। ধারণা করা হচ্ছে, সেরি আর নতুন মৌসুমের শুরু থেকেই ইউভেন্তুসের হয়ে মাঠে নামবেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।