'লড়াই করে বার্সা একাদশে ঢুকতে হবে মালকমকে'

বার্সেলোনায় যোগ দেওয়া মালকমের কাছে দারুণ কিছুর প্রত্যাশা কোচ এরনেস্তো ভালভেরদের। তবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে যোগ্যতার প্রমাণ দিয়েই একাদশে জায়গা পেতে হবে বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2018, 04:30 PM
Updated : 28 July 2018, 04:30 PM

গত মঙ্গলবার চার কোটি ১০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে মালকমকে ফরাসি ক্লাব বোর্দো থেকে দলে টানে বার্সেলোনা। ইতালিয়ান ক্লাব রোমায় তার যাওয়াটা প্রায় নিশ্চিতই ছিল। তবে শেষ মুহূর্তে সিদ্ধান্ত পাল্টে পাঁচ বছরের জন্য কাম্প নউয়ে যোগ দেন লিগ ওয়ানে ৮৪ ম্যাচ খেলে ২০ গোল করা এই ফরোয়ার্ড।
 
প্রাক মৌসুম টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে বাংলাদেশ সময় রোববার সকাল নয়টায় ক্যালিফোর্নিয়ার প্যাসেডিনার রোজ বোলে টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে বার্সেলোনা। লিওনেল মেসি ছাড়াও দলে নেই জেরার্দ পিকে, লুইস সুয়ারেস, জর্দি আলবা ও সের্হিও বুসকেতসের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা। 
এই ম্যাচ দিয়ে বার্সেলোনার জার্সিতে অভিষেক হতে পারে মালকমের। তবে একাদশে জায়গা পেতে তাকে লড়াই করতে হবে বলে শুক্রবার সংবাদ সম্মেলনে জানান কোচ। 
 
“বেশ কিছু দিন হলো আমরা তাকে লক্ষ্য করছি এবং তার সম্পর্কে জানছি। সে অবশ্যই দলকে সাহায্য করতে পারে। কিন্তু একাদশে থাকাটা সেই দিনের ওপর আর কোচের সিদ্ধান্তের ওপর নির্ভর করে।”
 
দুই উইংয়ের পাশাপাশি মাঝমাঠে খেলতে পারায় দক্ষ মালকমকে পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছিলেন বার্সেলোনার ক্রীড়া বিষয়ক পরিচালক ও সাবেক খেলোয়াড় এরিক আবিদাল। তবে বার্সেলোনার মতো বড় ক্লাবে সবাই মানিয়ে নিতে পারে না বলে ২১ বছর বয়সী উইঙ্গারকে সতর্ক করেছেন ভালভেরদে।  
 
“বার্সেলোনায় আমাদের শুধু চ্যাম্পিয়ন্স লিগ জিতলে হবে না। চাহিদাটা হলো আমরা যা যা খেলি তার সবকিছু জেতা।”
 
“বার্সেলোনায় খেলা সহজ নয়। এই ক্লাবের চাহিদা সত্যি অনেক বেশি। আমরা বুঝি যে, আমাদের সব সময় জিততে হয় এবং ভালো খেলতে হয়।”
 
প্রস্তুতিমূলক এই টুর্নামেন্টে টটেনহ্যামের পর রোমা ও এসি মিলানের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে কাতালান ক্লাবটি। ১২ অগাস্ট স্প্যানিশ সুপার কাপে সেভিয়ার মুখোমুখি হবে তারা।