সালাহর ওপর থেকে চাপ কমাতে চান মিলনার

লিভারপুলের হয়ে প্রথম মৌসুমেই দ্যুতি ছড়ানো মোহামেদ সালাহ আবারও নিজের সামর্থ্যের প্রমাণ দেবেন বলে বিশ্বাস করেন দলটির মিডফিল্ডার জেমস মিলনার। তবে মিশরীয় এই ফরোয়ার্ডের ওপর চাপ কমাতে সতীর্থদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2018, 10:04 AM
Updated : 27 July 2018, 10:04 AM

অ্যানফিল্ডে গত মৌসুমে সালাহ সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। লিভারপুলের ইংলিশ প্রিমিয়ার লিগে সেরা চারে থাকায় আর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠায় রাখেন বড় অবদান।

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের সঙ্গে খেলোয়াড়দের ভোটে জেতেন ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। বর্ষসেরা হন ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের ভোটেও।

স্বপ্নের মৌসুম কাটাতে সালাহকে যোগ্য সঙ্গ দেন রবের্তো ফিরমিনো ও সাদিও মানে। ব্রাজিলিয়ান ফিরমিনো করেন ২৭ গোল। আর সেনেগালিজ মানের পা থেকে গোল আসে ২০টি। তবে এই তিনজনের বাইরে গত মৌসুমেই বার্সেলোনায় পাড়ি জমানো ব্রাজিলের ফিলিপে কৌতিনিয়ো ছাড়া দলের আর কারো গোল সংখ্যা দুই অঙ্কে পৌঁছায়নি। এবারে সালাহকে আরও বেশি সমর্থন দিতে চান মিলনার।

“সে এটা করতে অনেক বেশিই সক্ষম। যখন আপনি দারুণ একটা বছর কাটাবেন, তখন আবারও এমনটা করার চাপ থাকে। কিন্তু সে একজন উঁচু মানের খেলোয়াড়। সে উন্নতি করে যাবে।”

“তার মতো আমাদেরও একটা দল হিসেবে উন্নতি করে যাওয়া দরকার। গোল করার আর আমাদের কঠিন পরিস্থিতি থেকে বের করে আনার সব চাপই তার কাঁধে না দেওয়াটা আমাদের নিশ্চিত করতে হবে।”

যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম সফরে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে শুভ সূচনা করেছে লিভারপুল। গোল পেয়েছেন সালাহও। নিজেদের প্রথম ম্যাচে মিশরীয় এই ফরোয়ার্ড ও মানের গোলে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারায় তারা।