'আর্থিক কারণে' মেসিকে আর্জেন্টিনার দরকার

লিওনেল মেসি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবে বলে বিশ্বাস আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়ার। বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারের উপস্থিতি আর্থিকভাবে সংস্থাটির জন্য লাভজনক বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2018, 12:41 PM
Updated : 26 July 2018, 12:41 PM

রাশিয়া বিশ্বকাপ মোটেও ভালো কাটেনি আর্জেন্টিনার। শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হেরে বিদায় নিতে হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। জাতীয় দলে নিজের ভবিষ্যৎ নিয়ে এখনও কিছু জানাননি দলটির অধিনায়ক মেসি। তবে প্রতিযোগিতাটি শুরুর আগে ৩১ বছর বয়সী এই খেলোয়াড় জানিয়েছিলেন, এবারই তার দলের বিশ্বকাপ জয়ের সময়, তা না হলে কখনই নয়।   

মেসি প্রসঙ্গে আর্জেন্টিনার একটি রেডিওকে তাপিয়া বলেন, "আবেগগত দিক থেকে, এই (বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার) ধাক্কাটা তার জন্য অবশ্যই খুব কঠিন ছিল। তবে তাকে দরকার আর্জেন্টিনার। আর্থিক দিক থেকে মেসি এএফএর জন্য খুব গুরুত্বপূর্ণ।" 

"আমি মনে করি, মেসি খেলা চালিয়ে যাবে। সে আর্জেন্টিনা জাতীয় দলকে অনেক ভালোবাসে। তার প্রতি আমাদের অনেক আস্থা আছে।"

গত সপ্তাহে মেসির সঙ্গে যোগাযোগ করা তাপিয়া জানান, পাঁচবারের বর্ষসেরা ফুটবলার জাতীয় দলে ফিরবেন কি-না এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে তাকে কিছুটা সময় দেওয়া প্রয়োজন।

"আমাদের ভালো একটা সম্পর্ক আছে। সে ছুটিতে আছে এবং সে তার পরিবারের সঙ্গে সময় উপভোগ করছে। আমরা বিশ্বকাপের ব্যাপারে কোনো কথা বলিনি। তাকে আমাদের একা থাকতে দিতে হবে, ভাবতে দিতে হবে, স্পেনে মৌসুমটা শুরু করতে দিতে হবে। দেখা যাক, আগামী বছর কী ঘটে।" 

বিশ্বকাপে দ্যুতি ছড়াতে পারেননি বার্সেলোনা তারকা। নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান দুটি।

"আমরা তাকে সুপারহিরো ভেবেছিলাম। কিন্তু সে একজন মানুষ। সে বিশ্বের সেরা খেলোয়াড়; কিন্তু সে একজন মানুষ। আমরা তার উপর অনেক দায়িত্ব চাপিয়েছিলাম যার উল্টো ফল হয়েছে।"