চ্যাম্পিয়ন্স লিগে পার্থক্য গড়ে দেবে রোনালদো: পিরলো

ক্রিস্তিয়ানো রোনালদোকে পেয়ে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ২২ বছরের অপেক্ষা ঘুচতে পারে বলে মনে করেন ক্লাবটির সাবেক খেলোয়াড় আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2018, 03:43 PM
Updated : 24 July 2018, 03:43 PM

১৯৯৬ সালে টাইব্রেকারে অ্যাজাক্সকে হারিয়ে শেষবার ইউরোপের ক্লাব পর্যায়ের সর্বোচ্চ টুর্নামেন্টটি জিতে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। সেটি ছিল ক্লাবের ইতিহাসের দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

পরের দুই বছর টানা ফাইনাল খেলেও বরুশিয়া ডর্টমুন্ড ও রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা ঘরে তোলা যায়নি। ফের ২০০৩ সালে প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে তুরিনের ক্লাবটি। সেবার এসি মিলানের কাছে তারা হারে পেনাল্টি শুট আউটে।

এরপর দীর্ঘদিন অবশ্য ইউরোপ সেরার লড়াইয়ে বলার মতো সাফল্য পায়নি ইউভেন্তুস। ২০১৪ সালে দায়িত্ব নেওয়ার পর ক্লাবের চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন পুনরুজ্জীবিত করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তবে সাম্প্রতিক সময়ে দুইবার ফাইনালে পৌঁছালেও শিরোপা ধরা দেয়নি।

২০১৫ সালে বার্সেলোনার কাছে হারের পর ২০১৭ সালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কার্ডিফে রোনালদোর জোড়া গোলে স্বপ্নভঙ্গ হয় ইউভেন্তুসের।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একটি ও রিয়াল মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা রোনালদোর হাত ধরে টুর্নামেন্টে সাফল্য পেতে আত্মবিশ্বাসী পিরলো।

ইউভেন্তুসের হয়ে চারটি সেরি আ শিরোপা জয়ের সঙ্গে একটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা ইতালিয়ান এই মিডফিল্ডার স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেন, “ইউভেন্তুসের যা দরকার সেই অতিরিক্ত কিছুটা ক্রিস্তিয়ানো রোনালদো আনতে পারে।”

“আমি খুশি যে একজন সত্যিকারের চ্যাম্পিয়ন ইউভেন্তুসে যোগ দিয়েছে। শুধু তার মতো একজন খেলোয়াড়কে কেনাই আপনাকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাবে না, তবে আপনি এটার অনেকটা কাছে পৌঁছে যাবেন।”

“রোনালদো এমন একজন খেলোয়াড় যে দলে ভারসাম্য এনে দিতে পারে এবং ইউভেন্তুসকে চ্যাম্পিয়ন্স লিগ জয়ে সাহায্য করতে পারে।”

“সে একজন শীর্ষ পর্যায়ের খেলোয়াড়। সে পার্থক্যটা তৈরি করবে এবং আমরা সুন্দর কিছু দেখতে পাব।”