ইতালিয়ান ফুটবলের সোনালি দিন ফেরাবেন রোনালদো: নেইমার

ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে নাম লেখানোয় পুরো ইতালিয়ান ফুটবল লাভবান হবে বলে মনে করেন নেইমার। পিএসজি তারকার বিশ্বাস, পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ইতালিয়ান ফুটবলে ফেরাবেন সোনালি দিন।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2018, 01:39 PM
Updated : 20 July 2018, 01:39 PM

সম্প্রতি ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে থেকে চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। স্পেনের সবচেয়ে সফল ক্লাবের হয়ে গত নয়টা মৌসুম দারুণ কাটান আক্রমণভাগের এই খেলোয়াড়। প্রতি মৌসুমেই করেছেন কমপক্ষে ৪০ গোল। জিতেছেন ১৫টি বড় শিরোপা; এর মধ্যে আছে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগা। 

রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানোর পর পরই ক্লাবটির কোচের পদ থেকে সরে দাঁড়ান জিনেদিন জিদান। এই সময়েই নতুন চ্যালেঞ্জ নেওয়ার লক্ষ্যে রিয়াল ছেড়ে ইউভেন্তুসে পাড়ি জমান রোনালদো।

নেইমারের বড় হয়ে ওঠার সময়টায় ইতালিয়ান ফুটবল ছিল দারুণ অবস্থানে। ওই সময়ে ইউরোপের সেরা ক্লাবগুলোর মধ্যে বিবেচনা করা হতো ইউভেন্তুস, ইন্টার মিলান ও এসি মিলানকে। ইউভেন্তুসে রোনালদোর আসার ব্যাপারটাকে ইতালির ফুটবল ও সেরি আর জন্য 'টার্নিং পয়েন্ট' হতে পারে বলে বিশ্বাস বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের।

এ ব্যাপারে সাংবাদিকদের নেইমার বলেন, "ইউভেন্তুসের জন্য রোনালদোর রিয়াল ছাড়াটা ইতালিয়ান ফুটবলকে বদলে দেবে। আমি ছোটবেলায় যেমন দেখেছিলাম, ইতালিয়ান ফুটবল আবারও তেমন হবে।”

"ক্রিস্তিয়ানো বড় মাপের খেলোয়াড়, ফুটবল কিংবদন্তি ও প্রতিভা। তাই, তাকে আমাদের সম্মান করতে হবে। তার এই সিদ্ধান্তে আমি খুশি। আমি মনে করি, এটা তার জন্য কঠিন এক সিদ্ধান্ত ছিল। আমি পিএসজির বিপক্ষে খেলা ছাড়া তার মঙ্গল কামনা করি।"