আজারকে ধরে রাখতে চান চেলসির নতুন কোচ

এদেন আজারকে চেলসিতে ধরে রাখতে চাইছেন ক্লাবটির নতুন কোচ মাওরিসিও সাররি। একই সঙ্গে বেলজিয়ান ফরোয়ার্ডের খেলায় উন্নতি ঘটাতে পারবেন বলে আশা করছেন ৫৯ বছর বয়সী এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2018, 04:01 PM
Updated : 18 July 2018, 04:01 PM

বেশ কিছু দিন ধরেই সংবাদ মাধ্যমে গুঞ্জন, রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন বেলজিয়ামের অধিনায়ক আজার। ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে পাড়ি জমানোয় তার বিকল্প হিসেবে জোরেশোরেই শোনা যাচ্ছে ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের নাম।

এরই মধ্যে আজারের নিজের কথায়ও রিয়ালে নাম লেখানোর ইঙ্গিত পাওয়া গেছে। ২০১২ সালে ফরাসি ক্লাব লিলে থেকে চেলসিতে আসা এই উইঙ্গার চলতি মাসের শুরুতে জানান, মাদ্রিদের ক্লাবটির হয়ে খেলা ‘সবার স্বপ্ন’।

তবে গুঞ্জনে কান দিতে রাজি নন তিন বছরের জন্য চেলসির দায়িত্ব নেওয়া সাররি। সাংবাদিকদের বলেন, “আজার খুবই উচুঁ মানের একজন খেলোয়াড় এবং আমি মনে করি ইউরোপের সেরা দুই বা তিনজন খেলোয়াড়ের মধ্যে সে একজন।”

“আমি আশা করি যে আমি তার উন্নতি ঘটাতে পারব। সে এরই মধ্যে খুব উঁচু মানে পৌঁছে গেছে। তাই এটা খুব কঠিন।”

আজারের উন্নতি প্রসঙ্গে বেলজিয়াম জাতীয় দলে তার সতীর্থ ড্রিস মের্টেন্সের নাম উল্লেখ করেন সাররি। নাপোলিতে সাররির তত্ত্বাবধায়নে গত তিন বছরে দলটির ধারাবাহিক গোলদাতায় পরিণত হন মের্টেন্স।

“আমরা খুব উচুঁ মানের দুইজন খেলোয়াড় নিয়ে কথা বলছি। ড্রিস নিচু পর্যায় থেকে শুরু করেছিল। আমি আশা করি আমি আজারেরও উন্নতি ঘটাব। কিন্তু এটা কঠিন।”

স্বদেশি আন্তোনিও কন্তের উত্তরসূরি হিসেবে শুরুটা সহজ হচ্ছে না সাররির। ক্লাবের প্রথম সারির বেশ কয়েকজনের দল ছাড়ার গুঞ্জন রয়েছে সংবাদ মাধ্যমে। তবে সাররি অবশ্য সবাইকে নিয়েই দল গড়তে চান।

“আমি তাদেরকে আমার দলে রাখতে চাই। তাদেরকে নিজের চোখে না দেখে একটা টেলিফোন কল আমাকে কোনো নিশ্চয়তা দেয় না। আমি এইসব খেলোয়াড়দের সঙ্গে সামনা সামনি দেখা করতে চাই এবং তাদের সঙ্গে কথা বলতে চাই। সবার জন্য কোনটা সবচেয়ে ভালো হবে আমি বুঝতে চাই।”

“তার আগে আমি আরও চাই যে একজন খেলোয়াড় আমার সঙ্গে চার বা পাঁচদিন ধরে মাঠে আসুক।”