'আজারের এখন নতুন চ্যালেঞ্জ নেওয়ার সময়'

এদেন আজার বিশ্বের যে কোনো ক্লাবকে নেতৃত্ব দিতে প্রস্তুত বলে মনে করেন বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস। তার মতে, এখনই সময় চেলসির এই ফরোয়ার্ডের নতুন চ্যালেঞ্জ নেয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2018, 06:02 PM
Updated : 16 July 2018, 06:03 PM

কয়েক মাস ধরে গুঞ্জন চেলসির দুই বেলজিয়ান খেলোয়াড় আজার ও থিবো কর্তোয়া পাড়ি জমাতে পারেন রিয়াল মাদ্রিদে। গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে রাশিয়া বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বেলজিয়ামের জয়ের পর চেলসি ছাড়ার ইঙ্গিত দেন আজার। আর গোলরক্ষক কর্তোয়া জানিয়েছেন, সম্প্রতি নতুন চুক্তির জন্য চেলসি তাকে যে প্রস্তাব দিয়েছে এর চেয়ে বেশি পারিশ্রমিক প্রাপ্য তার।

আজার রিয়ালের জন্য যথার্থ হবে কি-না এমন এক প্রশ্নের জবাবে স্প্যানিশ এই কোচ বলেন, “সে পরিণত একজন খেলোয়াড় এবং তার মাঝে অনেক নেতৃত্ব গুণ আছে। সে প্রতিভানির্ভর খেলা খেলে। আজার বিশ্বের যেকোনো জায়গায় নতুন করে শুরু করতে পারে। সে তার ক্যারিয়ারের সেরা সময়টায় আছে।”

“আমার জন্য, প্রশ্নটার উত্তর দেওয়া খুব সহজ। সে বিশ্বের যে কোনো দলে মানিয়ে নিতে পারবে। খেলোয়াড়দের নতুন নতুন চ্যালেঞ্জ ও উদ্যোগ নেওয়ার দরকার আছে। আলাদা হতে এটাই সম্ভবত চেলসি ও আজারের জন্য ভালো সময়। এই মুহূর্তে চেলসি তাকে বড় কোনো প্রস্তাব না দিলে আমি খুবই বিস্মিত হব।”

এর মধ্যে অবশ্য আজারের কথায় রিয়ালে তার নাম লেখানোর একটা ইঙ্গিত পাওয়া গেছে। ২০১২ সালে ফরাসি ক্লাব লিলে থেকে চেলসিতে আসা এই উইঙ্গার চলতি মাসের শুরুতে জানান, মাদ্রিদ শহরের ক্লাবটির হয়ে খেলা ‘সবার স্বপ্ন’।

চেলসির সঙ্গে আজারের চুক্তি আছে আরও দুই বছর। স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কার মতে, ২৭ বছর বয়সী আজারকে পেতে মোটা অংকের অর্থের প্রস্তাব দিতে হবে রিয়ালকে।

“জাতীয় দলের হয়ে সর্বোচ্চটা দেওয়ায় এবং সফল হওয়ায় আমাদের মনোযোগ ছিল। রাশিয়ায় এদেন সাতটি ম্যাচের তিনটিতে ম্যাচ সেরার পুরস্কার জিতেছে। সে লড়াকু। সে অসম্ভব ধারাবাহিক। এই মুহূর্তে তার কোনো ধরনের পছন্দ আছে বলে আমি মনে করি না।”

২০১৪ সালের জুনে আতলেতিকো মাদ্রিদ থেকে চেলসিতে পাড়ি জমান কর্তোয়া। এরপর থেকে জাতীয় দলের পাশাপাশি ক্লাবেও আজারের সতীর্থ এই ২৬ বছর বয়সী এই গোলরক্ষক। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটিতে চুক্তির শেষ বছরে আছেন তিনি। ক্লাবটির সঙ্গে এখনও নতুন চুক্তি হয়নি তার।

নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে কর্তোয়া বলেন, “যেখানেই যাই না কেন, আজার অবশ্যই সঙ্গে আসবে। আমরা একে অপরকে ছেড়ে যাব না।”