বিশ্বকাপ জিতলে খেলার ধরন কোনো ব্যাপার নয়: গ্রিজমান

দলের খেলার ধরন নিয়ে কে কি বলল তাতে কিছু যায় আসে না অঁতোয়ান গ্রিজমানের। ফরাসি এই ফরোয়ার্ডের মনে এখন যে কোনো মূল্যে শুধুই বিশ্বকাপ জয়ের স্বপ্ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2018, 06:06 PM
Updated : 13 July 2018, 06:06 PM

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত নয়টায় রাশিয়া বিশ্বকাপের শিরোপা জয়ের চূড়ান্ত লড়াইয়ে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ১৯৯৮ আসরের চ্যাম্পিয়নরা।

সেন্ত পিতার্সবুর্গে গত মঙ্গলবার সেমি-ফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারায় দিদিয়ের দেশমের দল। ম্যাচ শেষে ফ্রান্সের খেলার কৌশলের সমালোচনা করেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া ও ফরোয়ার্ড এদেন আজার। আজার তো বলেই দেন, “ফ্রান্সের হয়ে জয়ের চেয়ে বেলজিয়ামের হয়ে হারই পছন্দ করবেন।”

বেলজিয়ামের খেলোয়াড়দের এসব মন্তব্য প্রসঙ্গে শুক্রবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের মাঝপথে থামিয়ে গ্রিজমান বলেন, “আমি এসব পরোয়া করি না। এ ব্যাপারে আমাকে কিছু বলবেনও না।”

“কোর্তোয়াও আতলেতিকোর হয়ে খেলেছে। ক্লাবটিতে সে শিরোপা জিতেছে এবং সেখানে সে আক্রমণাত্মক ফুটবল খেলেনি। আমাদের খেলার ধরন কি সেটা নিয়ে আমি ভাবি না। আমার সব চাওয়া, এই জার্সিতে আরেকটা তারকা। আমরা এটা কিভাবে পাবো সেটা নিয়ে আমি ভাবি না। আমি এটা চাই।”

বেলজিয়ামের বিপক্ষে সেমি-ফাইনালে দারুণভাবে নিজেদের রক্ষণ সামলে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। ওই ম্যাচের পর গ্রিজমান বলেছিলেন, রক্ষণ সামলে সেট পিস থেকে গোল করা ‘কিছুটা আতলেতিকো মাদ্রিদের খেলার মতো’।

শুক্রবার সংবাদ সম্মেলনেও আতলেতিকোর সঙ্গে ফ্রান্স জাতীয় দলের খেলার ধরনের মিল থাকার কথা জানান গ্রিজমান।

“আমাদের খেলার স্টাইলে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো রক্ষণ। এটাই ভিত। আমাদের এই খেলার ধরন আমি আমার ক্লাবে পাই। তাই এটার সঙ্গে আমি অভ্যস্ত। কী করতে হয়…খেলার গতি কখন কিভাবে বাড়াতে বা কমাতে হবে, আমি তা জানি।”