‘রোনালদোর জয়ের মানসিকতা ইউভেন্তুসের জন্য যথার্থ’

ইউভেন্তুসে নাম লেখানো ক্রিস্তিয়ানো রোনালদোর জয়ের মানসিকতার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন তার সতীর্থ জোয়াও কানসেলো। পর্তুগালের এই ডিফেন্ডারের মতে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এই মানসিকতা ইতালিয়ান ক্লাবটির জন্য যথার্থ হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2018, 09:24 AM
Updated : 13 July 2018, 09:24 AM

রিয়াল মাদ্রিদের হয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে গত মঙ্গলবার ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটিতে ২০২২ সালের জুনের শেষ পর্যন্ত খেলবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে এসে ক্লাবটিতে নিজেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেন রোনালদো। ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জিতেন অসংখ্য শিরোপা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে করেন রেকর্ড ৪৫০ গোল। 

গত মাসে ভালেন্সিয়া থেকে ইউভেন্তুসে পাড়ি জমান কানসেলোও। জাতীয় দলের পাশাপাশি এবার ক্লাব ফুটবলেও রোনালদোর সতীর্থ হয়ে খেলবেন এই রাইট-ব্যাক।

বৃহস্পতিবার ইউভেন্তুসের হয়ে আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমের সামনে হাজির হন কানসেলো। এ সময় রোনালদো প্রসঙ্গে ২৪ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, "ক্রিস্তিয়ানো রোনালদোর মতো অসাধারণ এক চ্যাম্পিয়নের সাথে খেলা আমার ও সব ফুটবলারের জন্য অনেক আনন্দের।”

“আমি নিশ্চিত তিনি দলের সামগ্রিক মানটা তুলে ধরবেন। তিনি আমাদের জয়ের ধারা ধরে রাখতে সাহায্য করবেন।”

“তার জয়ের একটা মানসিকতা আছে। তিনি তার ক্যারিয়ারে অনেক কিছু জিতেছেন। একই সময়ে ইউভেন্তুসও টানা সাতটি স্কুদেত্তো জিতেছে। তাই আমি মনে করি, তাদের মিলটা যথার্থ হবে।”