‘ইতালির ফুটবলের জন্য ইতিবাচক রোনালদো’

ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর যোগ দেওয়াটা কেবল ক্লাবটি নয়, ইতালির ফুটবলের জন্যই ইতিবাচক হিসেবে দেখছেন প্রতিপক্ষ নাপোলির কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 04:37 PM
Updated : 11 July 2018, 09:38 PM

রিয়াল মাদ্রিদের হয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে মঙ্গলবার ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটিতে ২০২২ সালের জুনের শেষ পর্যন্ত খেলবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

দলের জন্য রোনালদো কী বয়ে আনতে পারে, তা ভালো করেই জানেন আনচেলত্তি। ২০১৩-২০১৫ সময়ে রিয়ালের কোচের দায়িত্বে ছিলেন ইতালিয়ান এই কোচ। তার অধীনে ২০১৩-১৪ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল মাদ্রিদের ক্লাবটি।

ইউভেন্তুস, এসি মিলান, চেলসি, পিএসজি, রিয়াল ও বায়ার্ন মিউনিখে দায়িত্ব পালন করে আসা আনচেলত্তি মে মাসে নাপোলির কোচ হিসেবে যোগ দেন। আগামী মৌসুমে রোনালদোকে রোখার ছক কষতে হবে তাকে। সেক্ষেত্রে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে কোচিং করানোর অভিজ্ঞতাটা নিশ্চয় কাজে লাগাতে চাইবেন আনচেলত্তি।

রোনালদো সম্পর্কে ইতালির ৫৯ বছর বয়সী এই কোচ বলেন, “ক্রিস্তিয়ানো রোনালদো নিশ্চিতভাবে বিশ্বমানের খেলোয়াড়। পরিপূর্ণ এক পেশাদার।”

“সেরি আয় তার খেলতে আসাটা কেবল ইউভেন্তুসের জন্য নয়, ইতালিয়ান ফুটবলের জন্যও ভালো। সে আমাদের আরও কঠোর পরিশ্রম করতে প্রেরণা জোগাবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক