রোনালদোকে পেয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে আত্মবিশ্বাসী আল্লেগ্রি

গত চার মৌসুমে দুবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেও শিরোপা জেতা হয়নি। তবে ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে পাওয়ায় ইউভেন্তুসের ইউরোপ সেরা হওয়ার লক্ষ্য পূরণ হবে বলে বিশ্বাস দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 03:44 PM
Updated : 11 July 2018, 09:39 PM

১৯৯৬ সালে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল ইউভেন্তুস। ২০১৫ ও ২০১৭ সালে ইউরোপ সেরা প্রতিযোগিতার ফাইনালে হারে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। শেষবার পর্তুগিজ তারকার জোড়া গোলে ইউভেন্তুসকে ৪-১ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। চার বছরের চুক্তিতে ২০২২ সালের জুন পর্যন্ত তুরিনের ক্লাবটিতে খেলবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য পূরণে বড় ভূমিকা রাখতে পারেন রোনালদো। ক্যারিয়ারে জেতা পাঁচ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার চারটিই এসেছে গত পাঁচ মৌসুমে, রিয়ালের হয়ে।

প্রতিযোগিতাটির সর্বকালের সেরা গোলদাতা ইউভেন্তুসকে ইউরোপ সেরা হতে সাহায্য করতে পারবেন বলে দৃঢ় বিশ্বাস আল্লেগ্রির।

“চ্যাম্পিয়ন্স লিগ জেতা সবসময় আমাদের লক্ষ্য এবং রোনালদো আসায় শিরোপাটি অর্জনে আমাদের সম্ভাবনা বেড়েছে।”

রোনালদোর সঙ্গে এখনও কথা হয়নি আল্লেগ্রির। সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের পর এই ফরোয়ার্ডের সঙ্গে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

“আমি জানি, সে খুব খুশি। সে দারুণ পেশাদার এবং একটা দলের জন্য গুরুত্বপূর্ণ সংযোজন যে দলটা এরই মধ্যে অনেক বড় কিছু করেছে। আমার বিশ্বাস, ক্লাব ও সভাপতি শুধু ইউভেন্তুস নয়, ইতালিয়ান ফুটবলের জন্য অসাধারণ কিছু করেছে।”

জিনেদিন জিদান চলে যাওয়ার পর আল্লেগ্রির রিয়ালে যোগ দেওয়া নিয়ে গুঞ্জন ছিল। সে ব্যাপারেও কথা বলেছেন ৫০ বছর বয়সী এই কোচ।

“আমি ইউভেন্তুসের সঙ্গে কথা বলেছি এবং আমি এখানে খুব ভালো আছি। আমি আবারও মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসকে ধন্যবাদ দিই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক