ভিডিও বার্তায় রোনালদোকে শ্রদ্ধা জানাল রিয়াল

নয় বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হিসেবে সান্তিয়াগো বের্নাবেউ ছেড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার অসামান্য অবদানের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় তাকে শ্রদ্ধা জানিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 01:44 PM
Updated : 11 July 2018, 09:40 PM

মঙ্গলবার ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটিতে ২০২২ সালের জুনের শেষ পর্যন্ত খেলবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

রিয়ালের হয়ে রোনালদোর সেরা মুহূর্তগুলো তুলে ধরা হয়েছে ক্লাবের টুইটারে পোস্ট করা ভিডিওটিতে। ক্যাপশনে লেখা হয়েছে, ‘ধন্যবাদ ক্রিস্তিয়ানো’।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি ৯ কোটি ৪০ লাখ ইউরোতে রিয়ালে যোগ দেওয়া রোনালদো ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জিতেছেন অসংখ্য শিরোপা। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের ইতিহাসে রেকর্ড ৪৫১ গোল করা পর্তুগিজ তারকা এই সময়ে চারবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন।

প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে রোনালদোর। গত পাঁচ মৌসুমে চার বার ইউরোপ সেরা হয় স্পেনের ক্লাবটি। এর মধ্যে ২০১৪ ও ২০১৭ সালের ফাইনালে গোল করেন প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা।