আতলেতিকোর সঙ্গে ফ্রান্সের তুলনা গ্রিজমানের 

বেলজিয়ামের বিপক্ষে সেমি-ফাইনালে ফ্রান্সের খেলার সঙ্গে নিজের ক্লাব আতলেতিকো মাদ্রিদের খেলার ধরনের মিল খুঁজে পাচ্ছেন অঁতোয়ান গ্রিজমান। বিশ্বকাপের ফাইনালে পৌঁছানোর পর সতীর্থদের পারফরম্যান্সে খুশি ফরাসি এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 10:09 AM
Updated : 11 July 2018, 10:09 AM

সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে মঙ্গলবার সামুয়েল উমতিতির একমাত্র গোলে বেলজিয়ামকে হারিয়ে তৃতীয়বারের মতো ফুটবলের সবচেয়ে বড় প্রতিযোগিতার ফাইনালে ওঠে ফ্রান্স। লুজনিকি স্টেডিয়ামে আগামী রোববার তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের জয়ী দল।
 
এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে ফ্রান্স। ২০১৬ সালে ঘরের মাঠে ইউরোর ফাইনাল খেলেছিল দিদিয়ের দেশমের দল। অবশ্য পর্তুগালের কাছে অতিরিক্ত সময়ে ১-০ গোলে হেরে সেবার শিরোপা অধরা থেকে যায়। রাশিয়ায় সেই হতাশা কাটাতে চান গ্রিজমান।
 
“আমি আমার সতীর্থদের পারফরম্যান্সে খুশি। আমরা তাদের প্রতিহত করেছি এবং সেট পিস থেকে একটা গোল করেছি। এটা ছিল অনেকটা আতলেতিকো মাদ্রিদের মতো।”
 
“আমরা যে আনন্দ দিতে পারি তা দেখাটা দারুণ। টুর্নামেন্টটা শুরুর সময়ে এ রকম গোলের লক্ষ্য আমি ঠিক করেছিলাম।”
 
বিশ্বকাপে ফ্রান্সের সাফল্যের অন্যতম কারিগর ২৭ বছর বয়সী গ্রিজমান। নিজে তিন গোল করার পাশাপাশি সতীর্থদের দুটি গোলে অবদান রেখেছেন এই ফরোয়ার্ড।