দলকে নিয়ে দারুণ গর্ব দেশমের

বেলজিয়ামকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ওঠার পর শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ ফরাসি কোচ জানিয়েছেন গ্রিজমান-এমবাপেরা তাদের দৃঢ়তা ও সঠিক মানসিকতা দেখিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 07:53 AM
Updated : 11 July 2018, 07:53 AM

সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে গত মঙ্গলবার বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠে ফ্রান্স। লুজনিকি স্টেডিয়ামে আগামী রোববার তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের জয়ী দল।
 
দারুণ উত্তেজনা ছড়ানো সেমি-ফাইনালে ৫১তম মিনিটে অঁতোয়ান গ্রিজমানের কর্নারে লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন ফ্রান্সকে এগিয়ে নেন সামুয়েল উমতিতি। বার্সেলোনার এই ডিফেন্ডারের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।
 
জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ও ব্রাজিলের মারিও জাগালোর পর খেলোয়াড় এবং কোচ হিসেবে বিশ্বকাপ জয়ের সুযোগ পাওয়া দেশম বলেন, “এটা অসাধারণ ছিল। আমি আমার খেলোয়াড়দের নিয়ে খুবই খুশি। আমরা দৃঢ়তা এবং সঠিক মানসিকতা দেখিয়েছিলাম। এটা আমাদের জন্য খুব কঠিন ছিল। আমরা রক্ষণে কঠিন পরিশ্রম করেছিলাম।”
 
“প্রতিআক্রমণ থেকে আমাদের আরেকটু বেশি সুযোগ নিতে হতো; কিন্তু ছেলেদের এবং স্টাফদের অভিনন্দন। আমি আমার দল নিয়ে খুবই গর্বিত।”
 
“৪৯ দিন একসঙ্গে থাকা, এটা অনেক কিছু, কঠিন কিছু, গ্রুপ পর্ব থেকে এ পর্যন্ত উঠে আসা সবার মেধার ফল।”