ব্যথা নিয়েও সেমিতে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ ক্রোয়েশিয়ার গোলরক্ষক

পায়ে ব্যথা সত্ত্বেও প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠার স্বপ্ন পূরণে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে প্রত্যয়ী ক্রোয়েশিয়ার গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 06:40 PM
Updated : 10 July 2018, 08:45 PM

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।

চলতি বিশ্বকাপে ক্রোয়েশিয়ার গোলপোস্ট দারুণ সামলাচ্ছেন সুভাসিচ। শেষ ষোলোয় ডেনমার্কের বিপক্ষে ও কোয়ার্টার-ফাইনালে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে টাইব্রেকারে অসাধারণ নৈপুণ্য দেখান তিনি।

রাশিয়ার বিপক্ষে শেষ আটের ম্যাচে মাংসপেশির চোটের সঙ্গেও লড়তে হয় সুভাসিচকে। টাইব্রেকারে নায়কোচিত পারফরম্যান্স দেখানোর আগে অতিরিক্ত সময়ে চিকিৎসা নিতে হয়েছিল তার।

সুভাসিচ জানালেন, এই সমস্যা ইংল্যান্ডের বিপক্ষেও তাকে দমিয়ে রাখতে পারবে না। চোট নিয়ে রাশিয়ার বিপক্ষে কিভাবে খেলেছিলেন সে কথাও জানালেন ক্রোয়েশিয়া দলের গুরুত্বপূর্ণ এই সদস্য।    

ফিফা ডটকমকে সুভাসিচ বলেন, "ম্যাচের আগে আমি গা গরম শুরু করি। তখন মাংসপেশিতে ব্যথা অনুভব করছিলাম। আমার ফিজিওথেরাপিস্ট আমার পা একটু মাসাজ করে দেয় এবং বুঝতে পারে আমি খেলতে পারবো।" 

"পরে আবারও আমি ব্যথা অনুভব করি। কিন্তু আমি হাল ছাড়তে চাইনি। আমি জানতাম, কোচের তখন অন্য একজন খেলোয়াড়ের বদলি নামানো দরকার ছিল।"

"এটা লম্বা একটা মৌসুম। তবে জীবনে আপনি একবারই সেমি-ফাইনাল খেলেন। এখন হাল ছেড়ে দেওয়ার কোনো মানে হয় না।"

১৯৯০ সালের পর প্রথম বারের মতো বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠা ইংল্যান্ডকে হারানো কঠিন হবে বলে মনে করেন সুভাসিচ।  

"ইংল্যান্ডের দারুণ সব খেলোয়াড় আছে- তারা দুর্দান্ত একটা দল।"

"তাদের উদীয়মান অনেক খেলোয়াড় আছে। তবে তারা খুবই ভালো, ক্ষিপ্র, বড় বড় ক্লাবের হয়ে খেলে। এটা আমাদের জন্য আরও একটা কঠিন ম্যাচ হবে, কঠিন এক চ্যালেঞ্জ।"