‘মেসি-এরিকসেনের পর এবার কেইনকে রুখবো’

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ান এরিকসেনকে রোখার পর সেমি-ফাইনালে ইংল্যান্ডের হ্যারি কেইনকেও দলের রক্ষণভাগ রুখে দিতে পারবে বলে বিশ্বাস ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 11:30 AM
Updated : 10 July 2018, 08:47 PM

মস্কোয় বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে দল দুটি।

এখন পর্যন্ত ৬ গোল নিয়ে এবারের বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ের দৌড়ে সবার উপরে কেইন। ফর্মে থাকা এই স্ট্রাইকারকে আটকানোই হবে প্রথম বারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠার লক্ষ্যে থাকা ক্রোয়েশিয়ার অন্যতম চ্যালেঞ্জ।   

শেষ চারে ওঠার পথে গত দুই রাউন্ডেই টাইব্রেকারে পার পেতে হয় ক্রোয়েশিয়াকে। শেষ ষোলোয় ডেনমার্ককে ও কোয়ার্টার-ফাইনালে স্বাগতিক রাশিয়াকে হারায় তারা। অন্যদিকে, ইংল্যান্ড শেষ ষোলোয় কলম্বিয়ার বিপক্ষে জয় পায় টাইব্রেকারে আর কোয়ার্টার-ফাইনালে সুইডনকে হারায় নির্ধারিত সময়েই।

গ্রুপ পর্বে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে ক্রোয়েশিয়া। আর্জেন্টিনার বিপক্ষে তাদের তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিকে এবং ডেনমার্কের বিপক্ষে দলটির অন্যতম সেরা খেলোয়াড় এরিকসেনকে আটকে রাখে তারা। আর তাই কেইনকেও রুখে দেওয়ার ব্যাপারে আশাবাদী ৫১ বছর বয়সী কোচ দালিচ।  

"এটা খুব কঠিন হবে, সে শীর্ষ গোলদাতা। রাহিম স্টার্লিংয়ের সঙ্গে সে ইংল্যান্ডের সেরা খেলোয়াড়।"

তবে নিজের দলে দেয়ান লভরেন ও দোমাগোই ভিদার মতো ডিফেন্ডার থাকায় কেইনের মতো খেলোয়াড়দের রোখা নিয়ে খুব একটা উদ্বেগ নেই দালিচের।

"দেয়ান লভরেন তাকে জানে। সে দোমাগোই ভিদার সঙ্গে জুটি বেঁধে খুব ভালো খেলে। তাই ইংলিশ খেলোয়াড়দের রোখা নিয়ে আমি উদ্বিগ্ন নই- আমরা মেসি ও এরিকসেনকে রুখেছি। কেইনের ক্ষেত্রেও তাই করতে চেষ্টা করবো আমরা।"