এমবাপেকে নিয়ে সতর্ক বেলজিয়াম

টমাস ভারমালেনের কাছে ফ্রান্সের সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপে। সেমি-ফাইনাল সামনে রেখে তাই ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে সতীর্থদের সতর্ক করে দিয়ে বেলজিয়ামের এই ডিফেন্ডার বলেছেন ফ্রান্স ম্যাচ ব্রাজিল ম্যাচের চেয়েও কঠিন হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 07:11 AM
Updated : 9 July 2018, 07:11 AM

আগামী মঙ্গলবার সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় সেমি-ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম। অপরাজিত থেকে ফ্রান্সের সেরা চারে উঠে আসার পথে ৩ গোল করেছেন এমবাপে। শেষ ষোলোয় আর্জেন্টিনার জালে জোড়া গোল করেন এই ১৯ বছর বয়সী ফরোয়ার্ড।

এমবাপেকে আটকানোর জন্য বিশ্বমানের খেলোয়াড় বেলজিয়াম দলেও আছে বলে বিশ্বাস ভারমালেনের। প্রতিপক্ষ দলের বাকিদের প্রশংসা করলেও পিএসজি ফরোয়ার্ডকে ‘ফ্রান্সের সেরা’ মানছেন তিনি।

“আমার কাছে ফ্রান্স দলের সেরা খেলোয়াড় এমবাপে। সে খুবই গতিময় খেলোয়াড় এবং মুহূর্তেই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে।”

“কিন্তু উসমান দেম্বেলে, অলিভিয়ে জিরুদ বা এনগোলা কঁতের মতো খেলোয়াড়দের নিজস্ব দক্ষতা এবং মান আছে। ফ্রান্স খুবই শক্তিশালী একটি দল কিন্তু আমার কাছে এমবাপে সেরা।”

বিশ্বকাপে বেলজিয়ামের খেলা পাঁচ ম্যাচের মধ্যে একটিতে খেলেছেন হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে ফেরা ভারমালেন। ব্রাজিলকে ২-১ গোলে হারানো কোয়ার্টার-ফাইনালে বদলি নেমেছিলেন তিনি। বার্সেলোনার এই ডিফেন্ডারের মনে হচ্ছে সেমি-ফাইনাল ব্রাজিল ম্যাচের চেয়ে কঠিন হবে।

“আমরা টুর্নামেন্টের শেষ পর্যন্ত যেতে চাই। যদি আমরা ফাইনালে উঠতে না পারি বা বিশ্ব চ্যাম্পিয়ন না হতে পারি, সেটা হতাশার হবে।”

“ব্রাজিলকে হারানোর কয়েক ঘণ্টা পর থেকেই আমরা ফ্রান্স ম্যাচে দৃষ্টি দিয়েছিলাম। কেননা আমাদের লক্ষ্য ফাইনাল জেতা। ফ্রান্স সবসময় শিরোপা জয়ের জন্য অন্যতম ফেভারিট। ব্রাজিল ম্যাচের চেয়ে ফ্রান্স ম্যাচ কঠিন হবে।”