রোনালদোকে বেচতে রিয়ালকে মানা সাবেক সভাপতির

ক্রিস্তিয়ানো রোনালদোর ইউভেন্তুসে যোগ দিতে দেখাটা অবাক করার মতো কোনো ঘটনা হবে না বলে মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি রামন কালদেরন। তবে তিনি রিয়ালকে দলের সেরা তারকাকে বিক্রি না করার জন্য সতর্ক করে দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2018, 10:42 AM
Updated : 8 July 2018, 10:42 AM

সংবাদ মাধ্যমগুলোর দাবি, পর্তুগাল অধিনায়ককে পেতে স্প্যানিশ ক্লাবটিকে ১০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের বছরে বেতন ধরা হবে তিন কোটি ইউরো।

আগামী বছর চৌত্রিশে পা দেবেন রোনালদো। কিন্তু রিয়াল সমর্থকদের বিশ্বাস, এখনও দলের সাফল্যের চাবিকাঠি রয়েছে তার হাতেই। সমর্থকদের সঙ্গে একমত কালদেরনও। তার বিশ্বাস, ক্লাবের বর্তমান সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস এই তারকাকে বোঝাতে পারবেন।

“রোনালদো মাদ্রিদ ছাড়লে সে একটা শূন্যতা রেখে যাবে, যা পূরণ করা অসম্ভব হবে।”

“আপনি সহজেই একজন চ্যাম্পিয়ন খুঁজে পাবেন না যে দলে ফল নির্ধারক হিসেবে অংশ নেওয়ার পাশাপাশি প্রতি মৌসুমে ৫০টির বেশি গোলের নিশ্চয়তা দেবে এবং গত নয় বছরে আর যা কিছু সে করেছে।”

ক্লাবে সভাপতি পেরেসের অবদান স্বীকার করার পাশাপাশি তার কিছু সিদ্ধান্তের সমালোচনাও করেছেন কালদেরন। তিনি মনে করেন, পেরেসের কিছু সিদ্ধান্তের কারণেই রাউল গনসালেস বা ইকের কাসিয়াসের মতো খেলোয়াড়দের ক্লাব ছাড়তে হয়েছিল।

“এটা সর্বোচ্চ সীমায় পৌঁছায় যখন রোনালদো বুঝতে পারে তাকে যতটা মূল্য দেওয়া উচিত ফ্লোরেন্তিনো ততটা দিচ্ছে না। সে একটা ভালো বেতন চেয়েছিল যা একটা প্রতিষ্ঠানের সেরা কর্মীর জন্য খুবই স্বাভাবিক।”

“সে মর্মাহত হয়েছিল যখন সংবাদ মাধ্যমে প্রকাশ পায়, রিয়াল নেইমারকে তার চেয়ে দ্বিগুন বেতন দিতে প্রস্তুত।”