বিশ্বকাপ শেষ ব্রাজিলের দানিলোর

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ব্রাজিলের ডিফেন্ডার দানিলো। অনুশীলনের সময় বাঁ পায়ের গোড়ালির গাঁটে চোট পাওয়ায় টুর্নামেন্টে ম্যানচেস্টার সিটির এই খেলোয়াড় আর মাঠে নামতে পারবেন না বলে জানিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 05:06 AM
Updated : 6 July 2018, 10:50 AM

চলতি বিশ্বকাপে একটি ম্যাচই খেলেছেন দানিলো, গ্রুপ পর্বে ব্রাজিলের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে। এরপর অনুশীলনের সময় কটিতে ব্যাথা অনুভব করায় আর খেলতে পারেননি ২৬ বছর বয়সী এই ফুটবলার।

শেষ ষোলোর আগে চোট কাটিয়ে দানিলো খেলতে প্রস্তুত বলে জানিয়েছিলেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের আগে অনুশীলনের সময় বাঁ পায়ের গোড়ালিতে আঘাত পান তিনি।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, স্ক্যানের পর দানিলোর বাঁ পায়ের গোড়ালির গাঁটে লিগামেন্টের চোট নিয়ে নিশ্চিত হওয়া গেছে এবং সেটা তাকে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে। তবে দানিলো দলের সঙ্গেই থাকবে। এরই মধ্যে তার চিকিৎসা শুরু হয়েছে।

বিশ্বকাপের আগেই ব্রাজিল দলের নিয়মিত রাইট ব্যাক দানি আলভেস হাঁটুর চোটে ছিটকে গেলে একাদশে সুযোগ পান দানিলো। তিনি চোটে পড়ার পর থেকে দলে রাইট ব্যাকের দায়িত্ব সামলাচ্ছেন করিন্থিয়ান্সের ফাগনার। চলতি বিশ্বকাপের আগে জাতীয় দলের হয়ে মাত্র চারটি ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল ফাগনারের।

কাজান অ্যারেনায় শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে খেলতে নামবে তিতের দল।