ব্রাজিলের বিপক্ষে বেলজিয়ামের ‘পরীক্ষা’

কোয়ার্টার-ফাইনালে মাঠে নামার আগে প্রতিপক্ষ ব্রাজিলকে টুর্নামেন্টের সেরা দল হিসেবে মেনে নিচ্ছেন রোমেলু লুকাকু। নিজেদের উন্নতি যাচাই করতে পাঁচবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচটিকে তাই পরীক্ষা হিসেবে দেখছেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 09:43 PM
Updated : 6 July 2018, 11:33 AM

কাজানে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।
 
রাশিয়ায় বেশ ভালো ফর্মে আছেন এখন পর্যন্ত চার গোল করা লুকাকু। দারুণ ছন্দে এগুচ্ছে তার দল বেলজিয়ামও। গ্রুপে নিজেদের তিন ম্যাচের সবকটিতে জয় পাওয়া দলটি শেষ ষোলোয় জাপানের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে। 
 
লুকাকু-এদেন আজারদের নিয়ে গড়া বেলজিয়ামের আক্রমণভাগ টুর্নামেন্টের সবচেয়ে বিধ্বংসী আক্রমণভাগ হয়ে উঠেছে। এ পর্যন্ত তারা ১২টি গোল করেছে। তবে লুকাকুর মতে, তারা কতখানি উন্নতি করেছেন, ব্রাজিলের বিপক্ষে ম্যাচে তার প্রমাণ মিলবে।
     
“আগামীকাল আমাদের পরীক্ষা হবে; কারণ টুর্নামেন্টের সেরা দল, ফেভারিটদের বিপক্ষে খেলব আমরা। আমরা এখন দল হিসেবে কি অবস্থায় আছি সেটা দেখার জন্য তাই ম্যাচটা আমাদের জন্য নিশ্চিতভাবেই ভালো একটা পরীক্ষা হবে।”
 
বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে সফল দলটির বিপক্ষে নিজেদের আন্ডারডগ হিসেবে দেখছেন লুকাকু। এরপরও চাপ থাকবে বলে জানালেন তিনি।
 
“আমার মনে হয়, আমরা সব সময়ই অনেক চাপ নিয়ে খেলি, এমনকি আমাদের আন্ডারডগ হিসেবে দেখা হলেও। আমি মনে করি, আমাদের ম্যাচটা উপভোগ করতে হবে এবং দেশের জন্য যতটা পারি করতে হবে।”