কাভানির চোট নিয়ে চুপ উরুগুয়ে

পর্তুগাল ম্যাচে চোট পাওয়া এদিনসন কাভানি হালকা অনুশীলন করেছেন। তবে ফ্রান্সের বিপক্ষে পিএসজির এই ফরোয়ার্ড খেলবেন কিনা তা পরিষ্কার করেননি উরুগুয়ের কোচ অস্কার তাবারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 07:16 PM
Updated : 5 July 2018, 07:16 PM

নিজনি নভগোরোদে শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টায় প্রথম কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও উরুগুয়ে। কাভানি খেলতে না পারলে উরুগুয়ের আক্রমণভাগে লুইস সুয়ারেসের সঙ্গে যোগ দিতে পারেন ক্রিস্তিয়ান স্তুয়ানি।

পর্তুগাল ম্যাচে পায়ের পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়েন জোড়া গোল করা কাভানি। ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড বৃহস্পতিবার দলের সঙ্গে হালকা অনুশীলন করেছেন। কিন্তু ফ্রান্সের বিপক্ষে তার খেলার সম্ভাবনা নিয়ে বিস্তারিত কিছুই বলেননি তাবারেস।

“সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় এবং সে আসলেই খুব ভালো খেলছিল। চোট পাওয়ার পর থেকেই সেরে ওঠার জন্য এবং নিজের স্বপ্ন পূরণের জন্য সে কঠোর পরিশ্রম করছে।”

“আমি কাভানিকে নিয়ে এর বেশি কিছু বলব না। আপনারা দ্রুতই জানবেন কে খেলবে এবং কে বেঞ্চে থাকবে। আপনারা সব তথ্য পাবেন না বলে আমাকে ক্ষমা করবেন। আমারও যেমন  ফ্রান্স সম্পর্কে কোনো তথ্য জানা নেই।”

বিশ্বকাপের দুটি শিরোপার মধ্যে সর্বশেষটি উরুগুয়ে জিতেছিল ১৯৫০ সালে। রাশিয়ায় সে সাফল্য সুয়ারেসরা ছুঁতে পারবে কিনা এমন প্রশ্নের জবাবে আপাতত শুধু ফ্রান্স ম্যাচ নিয়ে ভাবার কথা জানান কোচ।

“আমরা জানি আমাদের দেশ কি রকম, কতো মানুষ আছে, আমাদের বৈশিষ্ট্য, আমাদের সীমাবদ্ধতা। আমরা কখনোই ফেভারিটদের মধ্যে ছিলাম না। যদি আমরা বিশ্বকাপ জেতা নিয়ে ভাবি, সেটা আমাদেরকে নিজেদের মধ্যে রাখা দরকার। যদি তা না হয়, তাহলে সেটা আমাদের লক্ষ্য এবং মনোযোগের জন্য ভালো হবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক