ক্ষমা চাইলেন মারাদোনা

শেষ ষোলোয় কলম্বিয়ার বিপক্ষে ইংল্যান্ডের জয় ছিল একটা বড় ডাকাতি এবং রেফারি তার দায়িত্ব ঠিকমতো পালন করেনি- এমন মন্তব্যের জন্য ফিফা ও এর রেফারিদের কাছে ক্ষমা চেয়েছেন দিয়েগো মারাদোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 07:02 PM
Updated : 5 July 2018, 07:02 PM

মস্কোয় মঙ্গলবার তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে টাইব্রেকারে কলম্বিয়াকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে ইংল্যান্ড।

ওই ম্যাচের রেফারি মার্ক গাইগারের কড়া সমালোচনা করেছিলেন মারাদোনা। ফিফার রেফারি কমিটির প্রধান পিয়েরলুইজি কল্লিনার এ ম্যাচে গাইগারকে দায়িত্ব দেওয়া নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

ম্যাচটি প্রসঙ্গে ভেনেজুয়েলার সম্প্রচারমাধ্যম তেলেসুরকে মারাদোনা বলেছিলেন “মাঠে আমি একটা বড় ডাকাতি দেখলাম।”

এমন সব মন্তব্যের জন্য আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলারকে কড়া ভাষায় তিরস্কার করে ফিফা। এরপরই দুঃখ প্রকাশ করলেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর নায়ক মারাদোনো। 

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মারাদোনা লিখেছেন- “ওই দিন কলম্বিয়ার সমর্থনে আবেগের বশবর্তী হয়ে আমি কিছু কথা বলে ফেলেছিলাম। আমি স্বীকার করি, এর মধ্যে বেশ কিছু কথা অগ্রহণযোগ্য।”

“ফিফা ও এর সভাপতির (জিয়ান্নি ইনফান্তিনো) কাছে আমার ক্ষমা প্রার্থনা; কখনও কখনও রেফারির কিছু সিদ্ধান্ত নিয়ে আমার মতানৈক্য হলেও এই কাজের প্রতি আমার অগাধ সম্মান আছে। যে কাজটা রেফারিরা করে তা সহজ নয়।”