আর্জেন্টিনার কোচ হতে আগ্রহী কেম্পেস

হোর্হে সাম্পাওলিকে বিদায় করে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) নতুন কোচের নিয়োগের বিষয়টি ভাবছে বলে খবর বেরিয়েছে। এই গুঞ্জনের মধ্যেই দেশটির বিশ্বকাপ জয়ী দলের সদস্য মারিও কেম্পেস জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগ্রহ দেখিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 03:13 PM
Updated : 5 July 2018, 03:13 PM

আর্জেন্টিনার সংবাদপত্র ক্লারিন তাদের প্রতিবেদনে জানায়, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার কাজে পারফরম্যান্সের কারণে সাম্পাওলিকে ছাঁটাই করতে চায় এএফএ। রাশিয়ার আসরে চার ম্যাচের মধ্যে মাত্র একটিতে জেতে আর্জেন্টিনা। ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় শেষ ষোলো থেকে।

গত গ্রীষ্মে জাতীয় দলের দায়িত্ব নেওয়া সাম্পাওলির সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি রয়েছে এএফএর।

বর্তমানে ইএসপিএনের ফুটবল বিশ্লেষক ও ধারাভাষ্যকার হিসেবে কাজ করা কেম্পেস বলেন, “জাতীয় দলকে এগিয়ে নেওয়াটা সহজ নয়; কারণ, তখন পুরো একটা দেশ আপনার পেছনে থাকে। কিন্তু আমি আর্জেন্টিনার দায়িত্ব নিতে আগ্রহী।”

কেবল ১৯৭৮ সালে আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ে দারুণ অবদান রাখা কেম্পেস নয়, জাতীয় দলের দায়িত্ব নিতে আগ্রহ দেখিয়েছেন কিংবদন্তি দিয়েগো মারাদোনাও। ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক বিনামূল্যে কোচিং করানোর প্রস্তাব দিয়েছেন এরই মধ্যে।

সম্ভাব্য কোচ হিসেবে আরও অনেক নাম শোনা যাচ্ছে। আর্জেন্টিনার স্থানীয় গণমাধ্যমে আসা খবর অনুযায়ী রিভার প্লেটের মার্সেলো গায়ার্দো, আতলেতিকো মাদ্রিদের দিয়েগো সিমেওনে, রিকার্দো গারেসা, টটেনহ্যাম হটস্পার্সের মাউরিসিও পচেত্তিনো ও ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলাও আছেন সাম্পাওলির উত্তরসূরি হওয়ার সম্ভাব্য তালিকায়।

এএফএ-এর ন্যাশনাল টিমস সেক্রেটারি হোর্হে মিয়াদোসকি অবশ্য সাম্পাওলিকে বিদায় করতে চাওয়ার খবর অস্বীকার করেছেন।

“এএফএ-এর কোনো নির্বাহী সাম্পাওলিকে পদত্যাগ করতে বলেনি। তিনি চুক্তির মধ্যে আছেন এবং এখনও অনেক কিছু বিশ্লেষণ করার আছে। আমাদের শান্ত থাকতে হবে। দেশে ফিরে আমরা খতিয়ে দেখব রাশিয়াতে কি হয়েছিল। সাম্পাওলির দায়িত্ব চালিয়ে যাওয়াটা শুধু সভাপতি ক্লাওদিও তাপিয়া নয়, নির্বাহী কমিটির সিদ্ধান্তের বিষয়।”